সকল মেনু

সখীপুরে স্কুলছাত্রীর বিয়ে, বরসহ ৮ জনকে জেল-জরিমানা

হটনিউজ ডেস্ক:
টাঙ্গাইলের সখীপুরে নবম শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ের ঘটনায় কাজীকে এক বছর, বর ও তার বাবা এবং চাচাকে ছয় মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাত ১০ টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা এ আদেশ দেন।

এ ঘটনায় কনের মা, দাদা, বড়ভাই ও খালাতো ভাইকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জানা যায়, উপজেলার বোয়ালী গ্রামের সিরাজ মিয়ার প্রবাসী ছেলে রফিকুল ইসলামের সঙ্গে চার লাখ টাকা দেনমোহর ধার্য করে এক স্কুলছাত্রীর বিয়ে হয়।
উপজেলার যাদবপুর ইউনিয়নের কাজী হেলাল উদ্দিনের সহকারী মো. নাসির উদ্দিন ওই বিয়ের রেজিস্ট্রি করেন। বুধবার বিকেলে এ বাল্যবিয়ের সঙ্গে সংশ্লিষ্টদের ধরে এনে নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসায় ইউএনও।

ইউএনও আসমাউল হুসনা লিজা বলেন, বাল্যবিয়ের অপরাধে কাজীর সহকারী (সাব কাজী) নাসির উদ্দিনকে এক বছর, বর রফিকুল ইসলাম, বরের বাবা সিরাজ মিয়া এবং চাচা আলম মিয়াকে ছয় মাস করে কারাদণ্ড ও অন্যদিকে কনের মা, দাদা, বড়ভাই ও খালাতো ভাইকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এ ঘটনায় যাদবপুর ইউনিয়নের কাজী হেলাল উদ্দিনকেও আইনের আওতায় আনার চেষ্টা চলছে। তিনি আরও বলেন, সখীপুরে আশঙ্কাজনক হারে বাল্যবিয়ের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। আজকের এ সাজা সকলের জন্যই সতর্কবার্তা হবে বলে আশা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top