সকল মেনু

এবার বড় পর্দায় আসছে সেই ‘বাকের ভাই’

হটনিউজ ডেস্ক:

নব্বই দশকের তুমুল জনপ্রিয়তা পাওয়া ‘কোথাও কেউ নেই’ নাটকের প্রধান চরিত্রটির নাম ছিল ‘বাকের ভাই’। সেই চরিত্রে অভিনয় করে মানুষের মন জয় করে নেন অভিনেতা আসাদুজ্জামান নূর। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ সৃষ্ট এই চরিত্রটি এবার উঠে আসছে বড় পর্দায়। চিত্রপরিচালক ওয়াজেদ আলী সুমন ‘বাকের ভাই’ নামে নির্মাণ করতে যাচ্ছেন একটি সিনেমা। এর কাহিনী লিখছেন নন্দিত নাট্যকার ও ঔপন্যাসিক মাসুম রেজা।

গত মঙ্গলবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে ‘বাকের ভাই’ নামটি নিবন্ধন করার পর সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ শুরু করেছেন নির্মাতা। তবে এখনও নায়ক-নায়িকা চূড়ান্ত হয়নি।
এ বিষয়ে পরিচালক ওয়াজেদ আলী সুমন গণমাধ্যমকে বলেন, অনেকদিন ধরে একটা ভালো ও মৌলিক গল্পের সিনেমা নির্মাণের পরিকল্পনা করছিলাম। সে ভাবনা থেকেই ‘বাকের ভাই’ নিয়ে কাজ শুরু করেছি।

পুরোপুরি নতুন ও মৌলিক গল্পে তৈরি করা হচ্ছে জানিয়ে চিত্রনাট্যকার মাসুম রেজা বলেন, ‘কোথাও কেউ নেই’র গল্পের কিছুই থাকছে না এই সিনেমায়। তবে বাকের ভাই চরিত্রটির বিশেষ কয়েকটি দিক এতে তুলে ধরা হবে। তাও একেবারে নতুন রূপে। যা একজন ভক্তের দৃষ্টি থেকে পর্দায় দেখানো হবে।

পরিচালক জানান, আগামী মার্চের শেষের দিকে ‘বাকের ভাই’র শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে শিল্পী নির্বাচন ও গল্পের কাজ সম্পন্ন হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top