সকল মেনু

মালয়েশিয়াগামী ট্রলার ডুবি, ১৩ রোহিঙ্গার মরদেহ উদ্ধার

হটনিউজ ডেস্ক:
অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে বঙ্গোপসাগরের সেন্টমার্টিনের অদূরে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জন রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌ-বাহিনী। জীবিত উদ্ধার করা হয়েছে ৬৩ জনকে। নিহতদের মধ্যে চারজন শিশু ও ৯ জন নারী রয়েছে।

মঙ্গলবার সকালে ১৩ জনের লাশ উদ্ধার ও ৬৩ জন মানুষকে উদ্ধার করা হয়। ট্রলার ডুবির ঘটনায় এখনো অনেকে নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে অভিযান চালাচ্ছে কোস্টগার্ড ও নৌ-বাহিনী।
নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ট্রলার ডুবিতে নিহতদের মধ্যে বেশিরভাগ রোহিঙ্গা। তাদেরকে সেন্টমার্টিন জেটিঘাটে নিয়ে আসা হয়েছে।

স্থানীয় এক সংবাদকর্মী জানান, এ পর্যন্ত ১৩ জনের মরদেহ দেখা যাচ্ছে। জীবিত উদ্ধারকারীদের বিভিন্ন সহযোগিতা ও প্রাথমিক চিকিৎসা দিচ্ছে সাধ্যমত সবাই।

জানা যায়, গতকাল রাতে টেকনাফ উপকূল দিয়ে দুটি ট্রলার মালয়েশিয়ার উদ্দেশে রওনা হয়। মঙ্গলবার সকাল ৭টার দিকে সাগরের পাথরের সঙ্গে ধাক্কা খেয়ে একটি ট্রলার ডুবে যায়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

উদ্ধার করা কয়েকজন রোহিঙ্গা জানান, দালালদের মাধ্যমে রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে বের হয়ে তারা মালয়েশিয়া যাচ্ছিলেন।

সেন্টমার্টিন দ্বীপের চেয়ারম্যান নূর আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, এখনো উদ্ধার অভিযান চলছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, ডুবে যাওয়া ট্রলারের বেশিরভাগই রোহিঙ্গা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top