সকল মেনু

টানা দুইবার শাস্তির মুখে কোহলিরা

হটনিউজ ডেস্ক:

আইসিসি শেষ কবে ভারতকে শাস্তি দিয়েছে? এ প্রশ্নের উত্তর খুঁজতে ক্যালেন্ডারে বছর পরিবর্তন করতে হবে ছয়টি। সর্বশেষ ২০১৪ সালের আগস্টে আইসিসি কর্তৃক কোনও শাস্তির মুখোমুখি হয়েছে দলটি।

সে সুদিন পেরিয়ে টানা দুই দিনের ভেতরে দুইবার শাস্তির মুখে ভারতীয় শিবির। স্লো ওভার রেটের কারণে জরিমানা গুণতে হচ্ছে দলের সব ক্রিকেটারকে।
নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে হারতে হারতে সুপার ওভারে গিয়ে জয় দেখে ভারত। তবে সে ম্যাচে কোহলি বাহিনী নির্ধারিত সময়ে ওভারের কৌঠা পূরণ করতে পারেনি।

এর ফলে আইসিসির ধারা ২.২২ এর নিয়মানুযায়ী শাস্তির মুখে পড়েছে ভারতীয় ক্রিকেটাররা। ম্যাচ ফির ৪০ শতাংশ করে কাটা যায় দলটির ক্রিকেটারদের।

শেষ ম্যাচে খেলেননি কোহলি। দলের দায়িত্ব পালন করেন রোহিত শর্মা। তবে জরিমানার খড়গ নামে এ ম্যাচেও। মাউন্ট মঙ্গানুইয়ে নির্ধারিত সময়ে এক ওভার পিছিয়ে থাকে ভারত। ম্যাচ রেফারি ক্রিস ব্রড এজন্য শাস্তি দেন ভারতীয় শিবিরকে। অধিনায়ক রোহিত দোষ শিকার করে নিলে ম্যাচ ফির ২০ শতাংশ করে কেটে নেয়ার নির্দেশ দেয়া হয়।

নিউজিল্যান্ড সিরিজে এখনও দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে বাকি ভারতের। ফেব্রুয়ারি মাসের শুরু থেকে টানা দুই ম্যাচে জরিমানা পাওয়া ভারতের পরবর্তী ম্যাচগুলোয় কী হয় এখন সেটাই দেখার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top