সকল মেনু

ব্যবসায়িক স্বার্থে কাশ্মীর প্রশ্নে নীরব বিশ্ব : ইমরান খান

হটনিউজ ডেস্ক:

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, শুধুমাত্র ব্যবসায়িক স্বার্থের কারণে বিশ্বের শক্তিধর দেশগুলো ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে নীরব রয়েছে। পাক প্রধানমন্ত্রী সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া এক পোস্টে একথা বলেছেন।

ভারতীয় সংবিধান থেকে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নেয়ার পর ইমরান খান কাশ্মীর ইস্যুতে বিশেষভাবে সোচ্চার রয়েছেন। গত ৫ আগস্ট ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশটির সংবিধান থেকে কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নেন।

এরপর ১০০ দিন পার হয়ে গেলেও কাশ্মীরের অচলাবস্থা অব্যাহত রয়েছে। পাক প্রধানমন্ত্রী বলেন, ভারত সরকার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের আদর্শ ও ফ্যাসিস্ট মনোভাব পোষণ করে যার কারণে জম্মু-কাশ্মীরকে এখনো অবরুদ্ধ অবস্থায় রেখছে।
ইমরান খান আরো বলেন, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের আদর্শই হচ্ছে কাশ্মীরের জনগণের উপরে ব্যাপকভাবে মানবাধিকার লংঘন করা আর আন্তর্জাতিক সম্প্রদায় তাদের নিজেদের স্বার্থের কারণে নীরব রয়েছে। সূত্র : পার্সটুডে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top