সকল মেনু

বৈঠকে শেখ হাসিনা-লি নাক-ইয়োন

হটনিউজ ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠকে বসেছেন সফররত দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন। আজ রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে তেজগাঁওস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাদের বৈঠক শুরু হয়। দুই প্রধানমন্ত্রী নিরাপত্তা, বাণিজ্য ও বিনিয়োগ, জনগণের সাথে জনগণের যোগাযোগ এবং সাংস্কৃতিক বিনিময় ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে আলোচনা করবেন।

এর আগে লি নাক-ইয়োন প্রধানমন্ত্রীর কার্যালয়ের টাইগার গেটে পৌঁছালে তাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান শেখ হাসিনা। এরপর দুই প্রধানমন্ত্রী একান্ত বৈঠকে বসেন। একান্ত বৈঠকের পর শেখ হাসিনা ও লি নাক-ইয়োনের নেতৃত্বে দুই দেশের প্রতিনিধিরা দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন।

তিন দিনের সফরে গতকাল শনিবার বিকেলে ঢাকায় এসেছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান।

রবিবার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান স্বাধীনতার জন্য আত্মত্যাগকারী বীর শহীদদের প্রতি। এরপর তিনি সাভারে ইপিজেড, ঢাকার মুগদাপাড়ায় ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যাডভান্সড নার্সিং এডুকেশন অ্যান্ড রিসার্চ পরিদর্শনের পর দুপুরে হোটেলে কোরীয় ব্যবসায়ীদের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নেন। সফরকারী প্রধানমন্ত্রী লি নাক-ইয়োনের সম্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোনারগাঁও হোটেলে নৈশভোজের আয়োজন করেছেন।

আগামীকাল সোমবার সকালে নাক-ইয়োন ঢাকায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাবেন। এরপর সকাল ১১টায় তিনি বাংলাদেশ ছাড়বেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top