সকল মেনু

ইউরোপ, আমেরিকার মত উন্নত দেশে পরিণত হবে বাংলাদেশ -এলজিআরডি মন্ত্রী

মুন্সিগঞ্জ প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে বদ্ধপরিকর। মধ্যম আয়ের দেশ হতে আমরা ইতোমধ্যে তিনটি লক্ষ্য পূরণ করেছি। বাংলাদেশও ইউরোপ, আমেরিকার মত উন্নত দেশে পরিণত হবে।মন্ত্রী আজ মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলায় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত মুন্সিগঞ্জ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি-র উদ্বোধনী অনুষ্ঠান এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মুন্সিগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা-র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- মুন্সিগঞ্জ ২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মৃনাল কান্তি দাস, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের (ডিপিএইচই) প্রধান প্রকৌশলী মোঃ রশিদুল হক, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, পুলিশ সুপার জায়েদুল আলম প্রমুখ। মন্ত্রী বলেন, একটি সংঘবদ্ধ অপশক্তি বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য সর্বদা ষড়যন্ত্রে লিপ্ত। অপশক্তি যতই বাধা প্রদান করুক দেশের অগ্রযাত্রা থামাতে পারবে না। বর্তমান সরকার সারাবিশে^ দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। উন্নয়নের কথা আসলেই বিশ^ব্যাংক, এডিবি, ইউনিসেফ সবাই এখন বাংলাদেশের কথা বলে। মন্ত্রী বলেন, আওয়ামী লীগ দেশকে স্বাধীনতা দিয়েছে, একটি জাতীয় পতাকা দিয়েছে। আওয়ামী লীগ দেশকে উন্নতও করে গড়ে তুলবে। তিনি বলেন, শেখ হাসিনাই একমাত্র নেত্রী যিনি উন্নয়নের জন্য কাজ করেন। এই সরকার জনগণের সকল চাহিদা পূরণ করবে। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে বিদ্যুতের উৎপাদন তিনগুণ হয়েছে। দেশের ৮০ শতাংশ লোক বিদ্যুৎ পাচ্ছে। ২০১৯ সালের মধ্যে শতভাগ লোক বিদ্যুৎ পাবে।

মন্ত্রী বলেন, বাংলাদেশের জনসংখ্যা বোঝা নয়, সম্পদ। সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে জনশক্তিকে জনসম্পদে পরিণত করতে কাজ করছে। এ প্রশিক্ষণ ইনস্টিটিউটের মাধ্যমে এ এলাকার শিক্ষার্থীগণ দক্ষ জনবলে পরিণত হবে।মন্ত্রী মুন্সিগঞ্জবাসীদের উদ্দেশ্যে বলেন, এ জেলার আড়াই লক্ষ লোক প্রবাসে কাজ করে। তারা বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। আপনাদের উন্নয়নও বাকি থাকবে না। তিনি বলেন, এ জেলা একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে দারিদ্র দূরীকরণে অনুকরণীয় উদাহরণ। এখানে এই সমিতির সংখ্যা ৮ শতেরও অধিক এবং ১০ হাজারেরও অধিক মানুষ এ সুবিধা পাচ্ছে। মন্ত্রী বলেন, আর্সেনিক সমস্যাজনিত এলাকাগুলোর মধ্যে মুন্সিগঞ্জ অন্যতম। তিনি এ সমস্যা দূর করার জন্য এই জেলায় ১৩ হাজার আর্সেনিক মুক্ত গভীর নলকূপ বসানোর আশ্বাস দেন। এর আগে মন্ত্রী মুন্সিগঞ্জ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি-র শুভ উদ্বোধন ঘোষণা করেন। পরে, বিকালে টঙ্গিবাড়ীর সোনারং উচ্চ বিদ্যালয় মাঠে শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top