সকল মেনু

নীলফামারীতে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

  নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার জেলা শহরের ছমিরউদ্দিন স্কুল এন্ড কলেজে ’নিরাপদ প্রসব চাই, স্বাস্থ্য কেন্দ্রে চলো যাই’ দিবসের মূল প্রতিপাদ্য বিষয়ের উপর বিতার্কিকরা প্রতিযোগিতায় অংশ নেয়। দাতা সংস্থা গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহায়তায় উন্নয়ন সংস্থা লুথারেন এইড টু মেডিসিন ইন বাংলাদেশ (ল্যাম্ব) কর্র্তৃক বাস্তবায়নাধীন স্ট্র্যান্দেনিং হেলথ আউটকামস ফর উইমেন এন্ড চিলড্রেন-শো প্রকল্প এই প্রতিযোগিতার আয়োজন করে।
বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ে বিজয়ী হয় ওই শিক্ষা প্রতিষ্ঠানের বিপক্ষ দলের একাদশ শ্রেণীর উৎসব চক্রবর্তীর দল এবং বিজিত হন একই ক্লাশের অনিতা রায়ের দল। শ্রেষ্ঠ বক্তা হিসেবে নির্বাচিত হন উৎসব চক্রবর্তী। শিক্ষক তুষার কান্তি রায় এর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন অধ্যক্ষ মো. মেসবাহুল হক, প্রভাষক তামান্না সুলতানা ও শিক্ষক সীমা পারভীন।
২৮ মে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে জেলা সিভিল সার্জন ও উপ-পরিচালক পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহযোগিতায় শো প্রকল্প জেলা শহরে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করেছে। এছাড়া দিবসের তাৎপর্য গ্রাম পর্যায়ের মানুষের কাছে সহজতর ভাবে তুলে ধরার লক্ষে নীলফামারীর ৬ উপজেলার ৫৯টি ইউনিয়ন ও পরিবার কল্যাণ কেন্দ্র ও বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে বউ-শ্বাশুড়ি সমাবেশ, গর্ভবতী মা সমাবেশ, কুইজ প্রতিযোগিতা ও বিশেষ আলোচনা সভার আয়োজন করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top