সকল মেনু

সিরাজগঞ্জে পিতা ও দুই পুত্রসহ ৪ জেএমবি সদস্য আটক

unnamedসিরাজগঞ্জ প্রতিনিধি :  সিরাজগঞ্জের সলঙ্গা থেকে পিতা ও দুই পুত্রসহ নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন (জেএমবি)’র  ৪ সদস্যকে আটক করেছে। পুলিশ। এ সময় তাদের কাছ থেকে৫০টি জিহাদি বই, ১০টি ককটেল, ৫ শতাধিক বোমা তৈরির স্পিন্টার, এক প্যাকেট গান পাউডার, চার কেজি ভাঙা কাচ উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে সলঙ্গা থানার এরান্দহ গ্রামে জেলা জেএমবির শায়েখ জয়নাল আবেদীনের বাড়ীতে সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সলঙ্গা থানা পুলিশের যৌথ অভিযান চালিয়ে এদের আটক করে।

আটককৃতরা হলেন, সলঙ্গা এরান্দহ বাজার এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে সিরাজগঞ্জ জেলা জেএমবির শায়েখ জয়নাল আবেদীন (৫৫), তার দুই ছেলে বোরহান উদ্দিন (২৮), ইমরান আলী (২৬) ও কাজিপুর থানার গান্ধাইল দক্ষিণপাড়ার মৃত ইছাহাক উদ্দিনের ছেলে জেএমবির জেলার শাখার  কোষাধ্যক্ষ আবু বকর সিদ্দিক (৪৯)।

ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওহেদুজ্জামান জানান, নাশকতামূলক কর্মকান্ডের উদ্দেশ্যে জেএমবি নেতা জায়নাল আবেদীনের বাড়ীতে গাপন বৈঠক চলছিল এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে পিতা-পূত্রসহ ৪জনকে আটক করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও বেশ কজন পালিয়ে যায়। এ সময় তাদের কাছ থেকে ১০টি তাজা ককটেল, বিপুল পরিমান বোমা তৈরীর উপকরন ও জেহাদী বই উদ্ধার করা হয়।

দুপুর ১টার দিকে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ বলেন, আটককৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা একই পরিবারের সদস্য। ওই পরিবারের আরেক সদস্য রায়হান উদ্দিন বর্তমানে জঙ্গী তৎপড়তার অভিযোগে বগুড়ায় আটক রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে তারা সদস্য সংগ্রহ, অর্থ সংগ্রহ, জিহাদী বই বিতরনসহ সংগঠনের কর্মপন্থা নির্ধারণের উদ্দেশ্যে বৈঠকে মিলিত হয়েছিল।

পুলিশ সুপার আরও বলেন, সিরাজগঞ্জে জঙ্গীবাদ প্রতিরোধে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির উদ্যোগ নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top