সকল মেনু

যমুনায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত

যমুনায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ক্ষিদ্রমাটিয়ার কাছে যমুনায় নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে মুকুন্দগাঁতী ও ক্ষিদ্রমাটিয়া গ্রামবাসীর উদ্যোগে ক্ষিদ্রমাটিয়া থেকে মেঘুল্লা প্রর্যন্ত নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন সাবেক মন্ত্রী, সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আব্দুল লতিফ বিশ্বাস।

নৌকা বাইচ উপভোগ করতে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে হাজার হাজার নারী-পুরুষ শিশু নদী তীরে ভিড় জমায়। অনেকে ছোট ছোট নৌকা নিয়ে নদীতে ঘুরে আনন্দ উপভোগ করেন। নৌকা বাইচে দু’টি করে মোট ১৮টি নৌকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এর মধ্যে বিজয়ী নয়টি নৌকাকে একটি করে ২১ ইঞ্চি রঙ্গিন টিভি ও রানার্স আপদের একটি করে ১৪ ইঞ্চি রঙিন টিভি পুরস্কার দেওয়া হয়। এছাড়াও একই নদীতে ঈদের আগে ২ সেপ্টেম্বর সাতটি নৌকা বাইচে অংশগ্রহণ করে। এদের মধ্যে বিজয়ী তিনটি নৌকার মালিককেও একটি করে ২১ইঞ্চি ও রানার্সআপদের ১৪ ইঞ্চি টেলিভিশন উপহার দেওয়া হয়। অতিথিবৃন্দ নৌকা মালিকদের হাতে পুরস্কারগুলো তুলে দেন।

অনুষ্ঠানে বেলকুচি পৌর মেয়র বেগম আশানুর বিশ্বাস, সাবেক মেয়র আলহাজ মফিজ উদ্দিন খাঁন লাল, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা সোলায়মান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুল হক রেজা, উপজেলা আওয়ামী লীগের নেতা তপন কুমার মাষ্টার ও শাজাহান আলী উপস্থিত ছিলেন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top