সকল মেনু

পিছিয়েছে হবিগঞ্জের ৪ শিশু হত্যাকান্ড আসামীর মামলার অভিযোগ গঠন

4391_asmiহবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবলে আলোচিত ৪ শিশু হত্যা মামলার অভিযোগ গঠন ফের পিছিয়েছে। রোববার নির্ধারিত তারিখে মামলার আসামী রুবেল মিয়ার বয়স নির্ধারণ নিয়ে জটিলতার কারণে অভিযোগ গঠন করেননি হবিগঞ্জে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন। আগামী ১ সেপ্টেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, আসামীপক্ষের দাবি ছিল রুবেল মিয়া অপ্রাপ্ত বয়স্ক। কিন্তু হবিগঞ্জের সিভিল সার্জন তাকে প্রাপ্ত বয়স্ক বলে সনদ দেন। পরবর্তীতে তারা উচ্চ আদালতে বিষয়টি নিয়ে আপিল করার জন্য একজন আইনজীবীর মাধ্যমে আদালতে একটি পত্র দেয়। ফলে অভিযোগ গঠনের তারিখ পিছিয়ে দেয়া হয়।

এছাড়া হত্যাকান্ডে ব্যবহৃত আটককৃত অটোরিকশা (সিএনজি) জিম্মায় নেয়া এবং কারাগারে আটক আসামী আরজু মিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন বিচারক।

হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আবুল হাসেম মোল্লা  মাসুম, জানান, আদালতে আসামীদের হাজিরা শেষে আরজু মিয়ার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরনের নির্দেশ প্রদান করা হয়। সেই সাথে আগামী পহেলা সেপ্টেম্বর আসামীদের বিরুদ্ধে চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেছেন আদালত।

উল্লেখ্য, গত ১২ ফেব্র“য়ারী জেলার বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের মোঃ ওয়াহিদ মিয়ার পুত্র জাকারিয়া আহমেদ শুভ (৮), তার চাচাত ভাই আব্দুল আজিজ-এর পুত্র তাজেল মিয়া (১০) ও আবদাল মিয়ার পুত্র মনির মিয়া (৭) এবং তাদের প্রতিবেশী আব্দুল কাদির-এর পুত্র ইসমাঈল হোসেন (১০)। খেলতে গিয়ে নিখোজ হয়।

নিখোজের ৫দিন পর  ১৭ ফেব্র“য়ারী গ্রামের পাশ্ববর্তী স্থানে ৪ শিশুর মাটিচাপা অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দেশে বিদেশে ব্যাপক আলোচনা সমালোচনা সৃষ্টি হয়। পুলিশ ঘটনার পরপরই প্রধান অভিযুক্ত আব্দুল আলীসহ ৭ জনকে আটক করে এবং ঘটনার অন্যতম আসামী বাচ্চু মিয়া র‌্যাবের সাথে ক্রস ফায়ারে নিহত হন। ইতিমধ্যে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আব্দুল আলীর দুই ছেলেসহ ৪জন আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top