সকল মেনু

বাংলাদেশে আইএসের কোনো সাংগঠনিক ভিত্তি নেই

183151460710397নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) কথিত বাংলাদেশ প্রধানের সাক্ষাৎকার প্রকাশ দেশি-বিদেশি ষড়যন্ত্র। বাংলাদেশে আইএসের কোনো সাংগঠনিক ভিত্তি নেই, তবে তাদের অনুসারী থাকতে পারে।’

শুক্রবার রাজধানীর ধানমন্ডির বাসভবনে সাংবাদিকদের কাছে দেওয়া এক প্রতিক্রিয়ায় এ সব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইএসের অস্তিত্বেরও কোনো কিছু পাওয়া যায়নি এদেশে। তবে তারা যেন এদেশে ঘাঁটি গড়তে না পারে সেজন্য সরকারের সংস্থাগুলো কাজ করছে।

মন্ত্রী আরো বলেন, যা প্রকাশিত তা আর্ন্তজাতিক ষড়যন্ত্রেরই অংশ। এর কোনো ভিত্তি নেই। এই ষড়যন্ত্রের অন্যতম উদ্দেশ্যে হলো এদেশে যে জঙ্গি আছে তা প্রমাণ করা। যা কোনদিনই সম্ভব হবে না। কেননা এই সরকার জঙ্গিবাদকে কখনোই সমর্থন করে না।

উল্লেখ্য, বুধবার আইএসের মুখপত্র `দাবিক` ম্যাগাজিনে জঙ্গিগোষ্ঠীটির কথিত বাংলাদেশ শাখার প্রধান হিসেবে অজ্ঞাত পরিচয়ের শেখ আবু-ইব্রাহিম আল-হানিফের নাম ঘোষণা করা হয়। ম্যাগাজিনটিতে আবু হানিফের একটি সাক্ষাৎকারও প্রকাশ করা হয়। এতে তিনি বাংলাদেশের কৌশলগত অবস্থানের সুবিধের কথা ব্যাখ্যা করে ভবিষ্যতে হিন্দু ভারত এবং বৌদ্ধ বার্মার বিরুদ্ধে কথিত জিহাদ পরিচালনার কথা বলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top