সকল মেনু

পার্বতীপুর কেন্দ্রীয় শহীদ মিনার পরিচ্ছন্নে দমকল বাহিনী

indexরাইসুল ইসলাম, পার্বতীপুর,দিনাজপুর:  দিনাজপুরের পার্বতীপুর প্রতিবারের ন্যায় এবারও মহান স্বাধীনতা দিবসকে সামনে রেখে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। শহীদ মিনারের চারদিকের অবৈধ স্থাপনা ও দোকানপাট উপজেলা প্রশাসনের নির্দেশে সরিয়ে ফেলা হয়েছে। সবশেষে শহীদ মিনারের পুরো চত্তরকে ধুয়ে মুছে ঝকঝকে করার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর গাড়ী ব্যবহার করা হয়েছে।
অভিযোগ রয়েছে, পার্বতীপুর শহরের প্রাণকন্দ্রে অবস্থিত উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার ঘিরে সারা বছর শতাধিক দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানে ফলমূলসহ নানা ধরনের পসরা সাজিয়ে রাখেন ব্যবসায়ীরা। এসব দোকানপাট থেকে স্থানীয় কিছু চিহ্নিত সন্ত্রাসী নিয়মিত চাঁদা আদায় করে থাকে।
তবে ২৬ মার্চ, ২১ ফেব্র“য়ারী ও ১৬ ডিসেম্বরকে সামনে রেখে এসব দোকানপাট উচ্ছেদ ও অথবা সরিয়ে ফেলা হয়। এবারও একই পন্থায় গত তিন দিন ধরে দোকানপাটগুলো সরিয়ে ফেলা হয়েছে।
আজ শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফায়ার ও সিভিল ডিফেন্স এর গাড়ী ব্যবহার করে শহীদ মিনার প্রাঙ্গন ধোঁয়া মোছার কাজ সম্পন্ন করেন ফায়ার সার্ভিসের একদল কর্মী।
এব্যাপারে ফায়ার সার্ভিস কর্মীরা জানান, প্রতিবারের ন্যায় এবারও মহান স্বাধীনতা দিবসকে সামনে রেখে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন পরিষ্কার পরিচ্ছন্ন করা হচ্ছে। হাজারো মানুষ শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে বলে তারা উল্লেখ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top