সকল মেনু

বৃহস্পতিবার গরুকে রাষ্ট্রমাতা ঘোষণার দাবিতে ৮ জনের বিষপান

Cow1458298379আন্তর্জাতিক ডেস্ক : ভারতে গরুকে রাষ্ট্রমাতা ঘোষণা এবং গরুর গোশতে নিষেধাজ্ঞা জারির দাবিতে আট আন্দোলনকারী কীটনাশক পান করেছে। বৃহস্পতিবার গুজরাটের রাজকোটে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, বিজেপিশাসিত গুজরাটের রাজকোটে গো রক্ষা একতা সমিতি নামে এক সংগঠনের সদস্যরা গরুকে রাষ্ট্রমাতা এবং দেশজুড়ে গরুর গোশতে নিষেধাজ্ঞা জারির দাবিতে বৃহস্পতিবার দুপুরে জেলা কালেক্টর দফতরের সামনে কীটনাশকের বোতল হাতে নিয়ে বিক্ষোভ করে। এ সময় পুলিশ তাদের থামানোর চেষ্টা করলে গরু রক্ষা সমিতির ৮ সদস্য কীটনাশক পান করে। এরপর তাদের দ্রুত সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গো রক্ষা একতা সমিতির সদস্য ধাভাল পান্ডে জানান, বুধবার তারা  তাদের দাবি মেনে নেওয়ার জন্য জেলা কালেক্টরকে ২৪ ঘণ্টার আল্টমেটাম দিয়েছিলেন। কিন্তু তাদের দাবি বিশেষ গুরুত্ব না পাওয়ায় আন্দোলনকারীরা কীটনাশক পান করে আত্মহত্যা করার চেষ্টা করে।

তিনি বলেন, গত কয়েকবছরে দেশে গো হত্যা বেড়ে গেছে। গরু রক্ষা করতে হলে আমাদের অবশ্যই একে জাতীয় পশু হিসেবে ঘোষণা করতে হবে। একইসঙ্গে একে রাষ্ট্রমাতাও ঘোষণা করা উচিৎ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top