সকল মেনু

সিঙ্গাপুরের আদলে মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড হিসেবে গড়ে তোলা হবে: পলক

সিঙ্গাপুরের আদলে মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড হিসেবে গড়ে তোলা হবে: পলক
সিঙ্গাপুরের আদলে মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড হিসেবে গড়ে তোলা হবে: পলক

কক্সবাজার, ০৭ নভেম্বর ২০১৫,, নিরাপদনিউজ: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দ্বীপ উপজেলা মহেশখালীকে সিঙ্গাপুরের আদলে একটি ডিজিটাল আইল্যান্ড হিসেবে গড়ে তোলা হবে। দ্বীপ উপজেলা মহেশখালীকে সিঙ্গাপুরের আদলে একটি ডিজিটাল আইল্যান্ড হিসেবে গড়ে তোলা হবে। এ লক্ষ্যে সরকার সরকার আনুষঙ্গিক কার্যক্রম অনেক দূর এগিয়ে নিয়ে গেছে। একদিন মহেশখালী সোনার মহেশখালীতে রূপান্তরিত হবে।
আজ শনিবার কক্সবাজারের মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড হিসেবে গড়ে তোলার সম্ভাব্যতা যাচাই করতে গিয়ে এসব কথা বলেন তিনি।
প্রতিমন্ত্রী বলেন, আগামী ২০১৬ সালের জানুয়ারিতে মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড গড়ার কাজ শুরু হবে। একটি কোরিয়ান কোম্পানিকে এ দায়িত্ব দেয়া হয়েছে। বাংলাদেশ সর্ববৃহৎ প্রকল্প মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ কেন্দ্রই মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড গড়ে তোলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখবে।
মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড গড়ার সম্ভাব্য যাচাইয়ের লক্ষ্যে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক মহেশখালী কলেজের কম্পিউটার ল্যাব পরিদর্শন করেন। মহেশখালী আইল্যান্ড হাই স্কুল, বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যান প্রতিমন্ত্রী। এছাড়া গোরকঘাটা পোস্ট অফিসের কার্যক্রমও তিনি দেখতে যান।
পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হোসাইন ইব্রাহিম, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নোমান মোহাম্মদ, উপজেলার ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলামসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top