সকল মেনু

বরিশাল, শরীয়তপুর ও বাগেরহাটের ৪ প্রার্থীর ভোট বর্জন

ঢাকা, ১৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : অনিয়মের অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বরিশালের মুলাদী, শরীয়তপুর সদর এবং বাগেরহাটের শরণখোলা উপজেলার ৪ প্রার্থী। শনিবার সকাল ৮টায় উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ৪১ জেলার ৮১টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়।

আমাদের বরিশাল প্রতিনিধি জানিয়েছেন, বরিশালের মুলাদীতে অনিয়মের অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আঃ সত্তার খান।

সকাল ১০টার দিকে মুলাদী পৌর এলাকার নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে তিনি ভোটকেন্দ্র দখল, কারচুপি ও এজেন্টদের মারধরের অভিযোগ তুলে এই বর্জনের ঘোষণা দেন।

মুলাদী উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপি সমর্থিত প্রার্থী আঃ সত্তার খান অভিযোগ করেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল হাসান খান মিঠুর কর্মী-সমর্থকরা তার এজেন্টদের ভোটকেন্দ্রে ঢুকতে দিচ্ছে না।

তিনি অভিযোগ করে বলেন, সকাল থেকে উপজেলায় এজেন্টদের বের করে দিয়ে জাল ভোটসহ নানা অনিয়ম করছে তারা। ২/১ জন যারা কেন্দ্রে ঢুকতে পেরেছেন তাদেরও মারধর করে বের করে দেয়া হচ্ছে।

শরীয়তপুর প্রতিনিধি জানান, শরীয়তপুর সদর উপজেলা নির্বাচনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত ২ প্রার্থী।

বেলা ১১টার দিকে চেয়ারম্যান পদপ্রার্থী মাহবুব মোরশেদ ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী নাজমা আক্তার এ ঘোষণা দেন।

আওয়ামী সমর্থিত প্রার্থী আবুল হাসেম তফাদারের বিরুদ্ধে উপজেলার ৫৮টি কেন্দ্রে নিজেদের এজেন্টদের মারধর করে বের করে দেয়ার অভিযোগ আনেন এই ২ প্রার্থী।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের শরণখোলা উপজেলা নির্বাচনে ভোট বর্জন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মতিয়ার রহমান খান।

বেলা ১১টার দিকে পোলিং এজেন্টদের কোনো ভোটকেন্দ্রে ঢুকতে না দেয়া এবং আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের জাল ভোট দেয়ার প্রতিবাদে এবং নিরাপত্তাহীনতার কারণে উপজেলার মঠেরপাড় সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি এই নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

মতিয়ার রহমান খান বলেন, এই উপজেলায় ২৮টি কেন্দ্রে ভোট হচ্ছে। অথচ আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন আকন্দের সমর্থকরা বেশির ভাগ কেন্দ্রেই তার পোলিং এজেন্টদের ঢুকতে দেয়নি।

তিনি বলেন, কামাল উদ্দিন আকন্দের সমর্থকরা নিজেরাই ভোটকেন্দ্রে ঢুকে জাল ভোট দিচ্ছেন এবং তাদের ভয়ভীতি দেখিয়ে সব কটি কেন্দ্রে নৈরাজ্য সৃষ্টি করে রেখেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top