সকল মেনু

চলতি বছরে ১২ খাতে লোকসান বিনিয়োগকারীদের

৪০.অর্থ ও বাণিজ্য ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৫ মার্চ : চলতি বছরে শেয়ার বিনিয়োগকারীরা ১৯ খাতের মধ্যে ১২ খাতেই লোকসান করেছেন। সবচেয়ে বেশি  লোকসান করেছেন সেবা ও আবাসন খাতের কোম্পানিগুলোতে। এ খাতের বাজার মূলধন ১৭ শতাংশেরও বেশি কমে গেছে।

খাতভিত্তিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেখা যায়, বাজার মূলধন কমেছে ১২টি খাতের। এর মধ্যে সবচেয়ে কম কমেছে টেলিযোগাযোগ খাতের বাজার মূলধন, ১ দশমিক ৪ শতাংশ। এর পর যথাক্রমে তথ্যপ্রযুক্তি ১ দশমিক ৭ শতাংশ, সিমেন্ট ২ দশমিক ২ শতাংশ, জীবন বীমা ২ দশমিক ৭ শতাংশ, ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান ৩ দশমিক ৩ শতাংশ, পাট ৪ দশমিক ৫ শতাংশ, খাদ্য-বিবিধ ৬ শতাংশ, ব্যাংক ৬ দশমিক ৯ শতাংশ, ভ্রমণ-অবকাশ ৭ দশমিক ১ শতাংশ, প্রকৌশল ৭ দশমিক ৮ শতাংশ এবং চামড়া ৯ দশমিক ৮ শতাংশ শতাংশ। আর সেবা ও আবসান খাতের বাজার মূলধন কমেছে ১৭ শতাংশেরও বেশি।

১ জানুয়ারির পর বাজার মূলধন কিছুটা বেড়েছে মাত্র সাতটি খাতের। সবচেয়ে বেশি বেড়েছে সিরামিক ও বিবিধ খাতের, ২ দশমিক ২ শতাংশ হারে। ঊর্ধ্বমুখী প্রবণতায় থাকা অন্য খাতগুলো হলো- সাধারণ বীমা, ওষুধ-রসায়ন, বস্ত্র, বিদ্যুত-জ্বালানি এবং কাগজ ও মুদ্রণ খাত।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top