সকল মেনু

যাদের ছাত্রলীগের দায়িত্বে আসার সম্ভাবনা

bcl21437859937ডেস্ক রিপোর্ট : এবার ছাত্রলীগের নতুন নেতৃত্বে কারা আসছেন? এ নিয়ে চলছে শেষ মুহূর্তের হিসাব-নিকাষ। তবে বিভিন্ন সূত্রের মাধ্যমে যতদূর জানা গেছে, তাতে দুটি নামই ঘুরে ফিরে সামনে আসছে। তারা হলেন- সভাপতি পদে সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন।

শনিবার ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারো পছন্দমতো নয়, ছাত্রলীগের নেতা নির্বাচিত হবে ভোটের মাধ্যমে।

ফলে দ্বিতীয় দিন আজ রোববার ঢাকাসহ ছাত্রলীগের জেলা ইউনিট ও প্রবাসী ইউনিটের কাউন্সিলরা ভোটের মাধ্যমে তাদের নেতা নির্বাচন করবেন। দেশের ১১০টি জেলা ইউনিট ও প্রবাসের নয়টি ইউনিটের কাউন্সিলরা ভোট দেবেন।

কিন্তু ভোট পড়বে কার ব্যালটে- এ নিয়ে ঘুম হারাম হয়েছে ছাত্রলীগের প্রাক্তন নেতাদের। বর্তমান সভাপতি, সাধারণসম্পাদকসহ প্রাক্তন নেতারা তাদের পছন্দের নেতাদের হাতে তুলে দিতে চান ছাত্রলীগের নেতৃত্ব। একটি সূত্র জানিয়েছে, এরই মধ্যে পদপ্রত্যাশী শিক্ষার্থীদের নিয়ে একটি প্যানেল চূড়ান্ত করেছেন বর্তমান সভাপতি এইচ বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম ও প্রাক্তন সভাপতি লিয়াকত শিকদারদহ কয়েক প্রাক্তন নেতা। এই প্যানেলে সভাপতি পদে বর্তমান কমিটির পরিবেশবিষয়ক সম্পাদক সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক পদে সহ-সম্পাদক জাকির হোসেন রয়েছেন।

এদিকে প্যানেলে মনোনিত প্রার্থীরা ভোট চাওয়া শুরু করেছেন। জেলা ও প্রবাসী ইউনিটের কাউন্সিলরদের কাছে ক্ষুদে বার্তা পাঠিয়ে ভোট ও সমর্থন চাইছেন তারা। এ ছাড়া সামাজিক যোগাযোগের মাধ্যমেও চলছে তাদের প্রচার-প্রচারণা। সোহাগ ও জাকিরের পক্ষে ফেসবুক প্রচার চালাচ্ছেন তাদের অনুসারীরা।

তবে রোববারের ভোটের আগে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না, আসলেই কারা নেতৃত্বে আসছে। প্রাক্তন সভাপতি মাহমুদ হাসান রিপনের অনুসারীরা প্যানেল দিলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে। আর না দিলে হবে না। সেক্ষেত্রে একটি প্যানেল থেকে গেলে ভোট হবে নামমাত্র, বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top