সকল মেনু

সংলাপের মাধ্যমে সংকট সমাধানের আহ্বান ঢাকা চেম্বারের

46718নিজস্ব প্রতিবেদক : বর্তমান রাজনৈতিক সংকট নিরসনে সংলাপই একমাত্র পন্থা বলে মনে করে ঢাকা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি। এজন্য আজকের বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে অবিলম্বে সংলাপ আয়োজনে জন্য রাজনৈতিক দলগুলোকে মতৈক্যে পৌছানোর আহ্বান জানিয়েছে ব্যবসায়ীদের সংগঠনটি।
তাদের মতে পৃথিবীর কোন দেশেই চাপ ও শক্তি প্রয়োগ করে কাঙ্খিত সমাধান অর্জন সম্ভব হয়নি। বৃহস্পতিবার ঢাকা চেম্বারে আয়োজিত ‘বর্তমান দেশে রাজনৈতিক অস্থিরতাজনিত অর্থনৈতিক অচলাবস্থা’ শীর্ষক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি হোসেন খালেদ এ আহ্বান জানান।
এ সময় তিনি বলেন, যে পরিস্থিতি বা সংকট তৈরি হোক রাজনৈতিক দলগুলোকে আলোচনার মাধ্যমে সমঝোাতায় আসতে হবে। রাজনীতির কারণে যেন অর্থনীতি ক্ষতিগ্রস্ত না হয়।
শুধু বর্তমান সমস্যার সমাধান করলে চলবে না। ভবিষ্যতে যেন এরকম সংকট তৈরি না হয় সে ব্যবস্থাও করতে হবে। ব্যবসায়ী সমাজ মনে করে, সুষ্ঠু ধারার গণতান্ত্রিক রাজনীতি চর্চার কাঙ্খিত পরিবেশেই অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সম্ভব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top