সকল মেনু

পুলিশের বাধার মধ্যেই জিয়াউর রহমানের মাজারে বিএনপির শ্রদ্ধা নিবেদন

81049_1421650691নিজস্ব প্রতিবেদক : পুলিশের বাধার মধ্যেই দলের প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের  ৭৯তম জন্মদিন উপলক্ষে তার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে বিএনপির নেতাকর্মীরা।

সোমবার বেলা ১১টা ৪০ মিনিটের দিকে বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান বাবলুর নেতৃত্বে বিলকিস ইসলাম, বিলকিস জাহান শিরিন, এডভোকেট শাহান আক্তার সামি, সুলতান মাহমুদ, এডভোকেট রশিদ শিকদারসহ মহিলা দলের কিছু নেতাকর্মী জোরপূর্বক জিয়াউর রহমানের মাজার প্রাঙ্গনে প্রবেশ করে। পরে তারা মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং দোয়া মোনাজাতে অংশ নেয়।

এসময় জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন জাতীয় ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা নেছারুল হক।

এর আগে সোমবার সকাল থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৭৯তম জন্মদিন উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে গেলে নেতাকর্মীদের প্রবেশে বাধা দেয় পুলিশ।

জানা গেছে, শীতকালীন সংসদ অধিবেশন চলাকালীন অত্র এলাকায় সভা সমাবেশ, মিছিল-মিটিং নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এব্যাপারে তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেন, ‘জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন থাকার কারণে ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। তাই কোন জনসাধারণকে এ এলাকায় প্রবেশ করতে দেয়া হচ্ছেনা।

প্রসঙ্গত, আজ বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৯তম জন্ম বার্ষিকী। দিবসটি পালন উপলক্ষে মাজারে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠসহ নানান কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি এবং এর অঙ্গ ও সহাযোগী সংগঠনগুলো। এদিকে আজ বিকাল থেকে বসছে ১০ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশন। আজকের অধিবেশনে রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদের ভাষণ দেয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top