সকল মেনু

ছাত্রছাত্রীরা হরতালের বিড়ম্বনায়

  নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধে দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে দেওয়া রায়ের প্রতিবাদে জামায়াতের ডাকা হরতালের প্রথম দফা বৃহস্পতিবার সকাল ৬টায় শুরু হয়েছে। এই হরতালকে কেন্দ্র করে স্কুলপড়ুয়া ছাত্রছাত্রীরা পড়েছে হরতাল বিড়ম্বনায়। বৃহস্পতিবার সকালে রাজধানীর কাজীপাড়া, শেওড়াপাড়া, মিরপুর-১০ নম্বর, মিরপুর-১১ নম্বর ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

হরতালের কারণে নগরীর রাস্তাঘাটে যাত্রীবাহি যানবাহন স্বাভাবিক দিনের মত চলাচল না করার কারণে দারুন দুর্ভোগে পড়েছে নগরীর ছত্রছাত্রীরা। স্কুলে যাওয়ার জন্য সকাল থেকে রাস্তায় দাঁড়িয়ে থাকতে হচ্ছে তাদের। বাস না আসার কারণে কারও কারও স্কুলে যেতে হচ্ছে সিএনজি অথবা রিকশায় করে।

রাজধানীর সিটি কলেজের শিক্ষার্থী সাম্মি নামের এক শিক্ষার্থীর সঙ্গে কথা বললে তিনি হটনিউজ২৪বিডি.কমকে  জানান, হরতালের কারণে সকাল থেকে কলেজে যাওয়ার জন্য রাস্তায় বাসের জন্য অপেক্ষা করছেন তিনি। কিন্তু রাস্তায় কোনো যানবাহন না থাকার কারণে খুব সমস্যায় পড়তে হচ্ছে তাকে।

তিনি বলেন, ‘একে তো জামায়াতের হরতাল, তাই সবার মধ্যে একটা আতঙ্ক বিরাজ করছে। কখন যে কি হয়!’ তাই রাস্তায় জীবনের ঝুঁকি নিয়ে বের হতে হয়েছে তাকে।
হরতাল বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের নাগরিক হিসেবে আমরা কেউই এই হরতাল চাইনা। তাই সরকারের কাছে অনুরোধ করে বলছি, যেকোন উপায়েই হোক, এই হরতাল যেন আর না হয়, সেই ব্যবস্থা করতে।

পাশাপাশি চাকরিজীবী মানুষরাও পড়েছেন দারুন বেহাল অবস্থায়। কেউ কেউ পায়ে হেঁটে অফিসে যাচ্ছেন, কেউ-বা যাচ্ছেন রিকশাযোগে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top