সকল মেনু

সাকিব আবারও বিশ্বসেরা

 ক্রীড়া ডেস্ক : ক্রিকেটে একজন পাক্কা অলরাউন্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সাকিব আল হাসান। এ কথা সর্বজনস্বীকৃত। তাই আইসিসি র‌্যাংকিংয়ে সাকিবের অবস্থান জানতে চাইলে অলরাউন্ডারের খতিয়ানই সবাই খুঁজতে থাকে। কেননা তার পরিচয় একক কোনো ব্যাটসম্যান কিংবা বোলার হিসেবে নয়, অলরাউন্ডার। গত সপ্তাহে আইসিসির প্রকাশিত টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে উঠেছিলেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে ভালো করতে পারেননি তিনি। যে কারণে জায়গাটা ছেড়ে দিতে হয়েছে সাকিবের কাছে। তাই টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে আবারও শীর্ষে ফিরেছেন বাংলাদেশের এই বাঁহাতি ক্রিকেটার। এর আগে গত সপ্তাহে আইসিসির প্রকাশিত টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে সাকিবের অবস্থান ছিল তিনে। সপ্তাহ খানেকের ব্যবধানে আবারও আইসিসির র‌্যাংকিং প্রকাশ করেছে। এখানে সাকিব দুই ধাপ এগিয়ে এসেছেন। অবস্থান যথারীতি শীর্ষে।  সাকিবের রেটিং ৩৬৪। ইংল্যান্ডের মাটিতে হতাশাজনক পারফরম্যান্স করায় অশ্বিন নেমে গেছেন দ্বিতীয় স্থানে। রেটিং ৩৫৭। তিনে নেমে যাওয়া দক্ষিণ আফ্রিকার ভারনন ফিল্যান্ডারের রেটিং ৩৪৮। চতুর্থ অবস্থানে থাকা ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের ভাণ্ডারে জমা আছে ২৯৬। আবার ২৮০ রেটিং নিয়ে অস্টে্রলিয়ার মিশেল জনসন রয়েছেন পঞ্চম অবস্থানে।
তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নিজের অবস্থান ধরে রেখেছেন সাকিব। অলরাউন্ডার র‌্যাংকিংয়ে তার অবস্থান দুইয়ে।

শৃঙ্খলা ভঙ্গের দায়ে ছয় মাস নিষিদ্ধ রয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। তবে এই দুঃসময়ের মধ্যে মিলল একটি সুসংবাদ। আবারও বিশ্বসেরা তিনি। তবে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলতে পারছেন না তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজে খেলতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। তাই কত দিন তিনি ধরে রাখতে পারবেন এই শীর্ষস্থান? সেই প্রশ্নই বিরাজ করছে ক্রিকেটপ্রেমীদের মনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top