সকল মেনু

ল্যাপটপ, ট্যাব আর স্মার্ট ফোনে নজর তরুণ প্রজন্মের

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ঢাকা, ২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : রোববার ছিল কর্মব্যস্ত দিন। কিন্তু যমুনা ফিউচার পার্কের লেভেল ৪-এ তথ্যপ্রযুক্তি-বাজারে চলমান ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১৪’-এ ছিল না তার তেমন প্রভাব। সকালে ভিড় একটু কম থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়তে থাকে তা। দুপুর গড়াতে না গড়াতেই জমে উঠে প্রদর্শনী প্রাঙ্গণ। এতে তরুণদের উপস্থিতিই ছিল বেশি। এদের বেশিভাগেরই আগ্রহ দেখা গেছে ল্যাপটপ, ট্যাবলেট পিসি আর স্মার্ট ফোনে। বহনযোগ্য বিভিন্ন প্রযুক্তিপণ্যের দিকেও নজর ছিল অনেকের।

মেলার শুরু থেকেই জমজমাট ছিল ইভেন্ট কর্নার। একেকদিন একেক সেলিব্রেটি মাতিয়েছেন দর্শনার্থীদের। এর ধারাবাহিকতায় রোববার মেলার চতুর্থ দিনে ছিলেন জনপ্রিয় অভিনয় শিল্পী লারা লোটাস। অভিনয় জীবন তো ছিলই, দর্শনার্থীদের প্রশ্নে এদিন উঠে এসেছে তার স্কুল-কলেজ থেকে শুরু করে ব্যক্তিগত নানা অনুসঙ্গও। আজ এখানে বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীদের সঙ্গে আড্ডা দেবেন এ প্রজন্মের জনপ্রিয় শিল্পী ও কোজআপ ওয়ান তারকা রিংকু। শোনাবেন দর্শনার্থীদের পছন্দের গান।

গেমিং জোনে তো পা পড়ছেই, শিশু-কিশোরদের দেখা মিলছে বিভিন্ন স্টল, প্যাভিলিয়ন ও সপে ল্যাপটপ ও ট্যাবলেট খুঁজে ফিরতে। বিনোদনমূলক নানা প্রযুক্তি পণ্যেও নজর তাদের। ডিজিটাল এডুকেশন জোনে পঠন-পাঠনের আধুনিক উপায় ও উপকরণ দেখে মুগ্ধ ছেলে-বুড়ো সবাই।

প্রদর্শনীতে সন্ধ্যায় সবার নজর ছিল র‌্যাফল ড্র’র দিকে। ল্যাপটপ, ট্যাবলেট, মেমোরি স্টোরেজ, প্রিন্টার, এন্টিভাইরাস, পেনড্রাইভসহ প্রতিদিন ১০টি জনপ্রিয় প্রযুক্তিপণ্য উপহার দেয়া হচ্ছে এতে। ড্র’র সঙ্গে সঙ্গেই বিজয়ীদের হাতে তুলে দেয়া হচ্ছে এসব পুরস্কার।

প্রদর্শনীতে কম্পিউটার ও মোবাইলসহ বিভিন্ন প্রযুক্তিপণ্যের সর্বশেষ সংস্করণের পণ্য ও সেবা মিলছে বিশেষ ছাড়ে। সঙ্গে থাকছে নানা উপহার।
প্রদর্শনীতে ডিজিটাল চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রযুক্তির ক্যানভাসে শিশুকিশোরেরা আঁকছে স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ। এ প্রতিযোগিতা চলছে তিন গ্রæপে সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। পুরো মেলা প্রাঙ্গনেই ফ্রি ওয়াই-ফাই সুবিধা আর ইন্টারনেট ব্রাউজিং কর্নারে উচ্চ-গতির ইন্টারনেট বিনামূল্যে ব্যবহার করতে পেরে আগত দর্শনার্থীরা খুবই উচ্ছ¡সিত।

প্রদর্শনীর সমান্তরালে চলছে ভার্চুয়াল ওয়েব ফেয়ার। ঘরে বসেই এতে অনলাইনে কেনাকাটা সেরে নিতে পারবেন দর্শনার্থীরা। আর যে কেউ এতে অংশ নিয়ে জিতে নিতে পারবেন দেড় শতাধিক আকর্ষণীয় পুরস্কার। এজন্য দর্শনার্থীদের লগঅন করতে হবে প্রদর্শনীর ওয়েবসাইট www.bcsictworld.com.bd-এ। মেলা চলাকালে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টার মধ্যে।
প্রদর্শনী চলবে ৮ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top