সকল মেনু

জবির সমস্যা সমাধানে শিক্ষামন্ত্রীর আশ্বাস

জবি, ২৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক-শিক্ষার্থীদের আবাসন সমস্যার দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

উদ্ভূত পরিস্থিতি নিয়ে সোমবার রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে এক জরুরি বৈঠকে তিনি এ আশ্বাস দেন।

সুত্র জানায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি নিয়ে এক জরুরি বৈঠকে শিক্ষার্থীদের আবাসন সমস্যা সমাধানের আশ্বাস দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এসময় তিনি শিক্ষক শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেন। এছাড়া বৈঠক চলাকালেই মুঠোফোনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এসময় তিনি প্রতিমন্ত্রীর কাছে বিশ্ববিদ্যালয়েরে শিক্ষক-শিক্ষার্থীদের উপর গুলি করার কারণ জানতে চেয়েছেন বলে সূত্রে জানা যায়।

শিক্ষক সমিতির সদস্য শেখ মাশরিক হাসান মেহেদি শিক্ষামন্ত্রীর বরাত দিয়ে বলেন, এটি শিক্ষা মন্ত্রণালয়ের একার বিষয় নয়। এর সঙ্গে অন্যান্য মন্ত্রনালয়ও জড়িত। সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সঙ্গে কথা বলে দ্রুত সমস্যা সমাধানের ব্যবস্থা নেওয়া হবে শিক্ষামন্ত্রী আশ্বস্ত করেছেন।

শিক্ষামন্ত্রী নিজ বাসভবনে জরুরি বৈঠকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি সরকার আলী আককাস ও সাধারণ সম্পাদক পরিমল বালাসহ সমিতির ১৫ জন সদস্য বৈঠকে অংশহগ্রণ করেন।

ঘণ্টাব্যাপী বৈঠকে শিক্ষকরা ৮ দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো : শিক্ষার্থীদের উপর হামলাকারী পুলিশ সদস্যদের প্রত্যাহার ও দৃষ্টান্তমূলক শাস্তি, বেদখল হওয়া হল উদ্ধার ও নতুন হল নির্মাণ, একাডেমিক ভবন সম্প্রসারণ, বিশ্ববিদ্যালয় থেকে বাংলাদেশ ব্যাংকের সদরঘাট শাখা অপসারণ, শিক্ষক-শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত পরিবহন ব্যবস্থা, বিশ্ববিদ্যালয়ের জমি ক্রয়ের প্রক্রিয়া দ্রুততর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন-২০০৫ সংশোধন, বেগম ফজিলাতুন্নেসা মুজিব ছাত্রী হলের কাজ দ্রুত সম্পন্ন করা।

এদিকে শিক্ষকদের সঙ্গে বৈঠকের পর বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রতিনিধিরাও শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষার্থীদের দ্রুত সমস্যাগুলো সমাধানের আশ্বাস দিয়েছেন। এছাড়াও এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের জরুরি বৈঠকের ব্যাপারে উদ্যোগ নেবেন বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top