সকল মেনু

বন্যায় অসহায়দের ঘর তুলে দেওয়ার আশ্বাস ধর্ম উপদেষ্টার

সাম্প্রতিক বন্যায় যারা বসতবাড়ি হারিয়েছেন তাদেরকে নতুন করে ঘর তুলে দেওয়ার আশ্বাস দিয়েছেন অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে লক্ষ্মীপুর জেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের চরমটুয়া আল আরাবিয়া দারুল উলুম মাদরাসা মাঠে বানভাসিদের মাঝে ত্রাণ বিতরণকালে এ আশ্বাস দেন তিনি। আল-মানাহিল ফাউন্ডেশনের উদ্যোগে এ ত্রাণ বিতরণ কর্মসূচি আয়োজন করা হয়।

বন্যার্তদের উদ্দেশে ধর্ম উপদেষ্টা বলেন, দুর্যোগের দুর্দিনে সরকার ও আমরা আপনাদের পাশে আছি। আলেম সমাজও আপনাদের পাশে আছে। বন্যায় যাদের ঘর ভেসে গেছে, তাদের নতুনভাবে ঘর করে দেওয়া হবে। বন্যায় যারা অত্যন্ত ক্ষতিগ্রস্ত, যাদের ঘর পানিতে ভেসে গেছে, যারা রাস্তার ওপর থাকছেন, তাদের ছোটখাটো বাড়ি করে দেওয়া হবে।

তিনি বলেন, লক্ষ্মীপুর, ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের সাহায্যে আলেম সমাজ ঝাঁপিয়ে পড়েছে। তারা মাঠে ময়দানে গিয়ে সাহায্য করছেন। ফেনী মুহুরি নদীর দিকে বেসরকারি উদ্যোগে এক কোটি টাকা খরচ করে বাঁধ তৈরি করা হচ্ছে। সরকারি উদ্যোগেও কাজ চলছে। ইনশাআল্লাহ, আমরা এ বিপদ থেকে উদ্ধার হতে পারবো। আমরা আল্লাহর সাহায্য কামনা করি।

ত্রাণ বিতরণ কর্মসূচির আয়োজকরা জানান, আল-মানাহিল ফাউন্ডেশনের উদ্যোগে বন্যায় দুর্গত ৫০০ পরিবারে মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। সেইসঙ্গে দুই শতাধিক মানুষের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top