সকল মেনু

বিক্ষোভ-সংঘর্ষে চলছে দ্বিতীয় দিনের হরতাল

 xHortal----20131105093658.jpg.pagespeed.ic.keaxKdWujsনিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৫ নভেম্বর: নিদলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘণ্টা হরতালের দ্বিতীয় চলছে। এদিন ভোর থেকেই রাজধানী ঢাকাসহ সারা দেশে ব্যাপক সহিংসতার খবর পাওয়া গেছে। হরতাল সমর্থকদের ককটেল বিস্ফোরণ, হাত বোম নিক্ষেপ, গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধের মধ্য দিয়ে চলছে দ্বিতীয় দিনের হরতাল। আমাদের জেলা প্রতিবেদকদের পাঠানো খবরে দেখা যায়, হরতালের সমর্থনে বরিশাল, খুলনা, মেহেরপুর, বগুড়া, চাপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে ভোর থেকেই মিছিল, সড়ক অবরোধ করে হরতাল পালন করছে ১৮ দলীয় জোট সমর্থকরা। এদিকে রাজধানীর মগবাজার, বাড্ডা, কারওয়ান বাজার, মোহাম্মদপুরে হরতাল সমর্থকদের মিছিল থেকে ককটেল বিস্ফোরণের খরব পাওয়া গেছে। রাজধানীর অধিকাংশ দোকানপাট সকালে বন্ধ থাকতে দেখা গেছে। তবে বেলা যত বাড়ছে রাজধানীর সড়কে বাড়ছে কর্মব্যস্ত মানুষের ভিড়। অন্যদিকে, হরতালের সমর্থনে মঙ্গলবার ভোর থেকেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়কে কেন্দ্র করে ক্রমেই ভিড় বাড়াছে নেতা-কর্মীদের। ওদিকে হরতালে যে কোন নাশকতা ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাজধানীতে বিজিবি মোতায়েন অব্যাহত রয়েছে। গুরুত্বপূর্ণ ভবন ও প্রতিষ্ঠানে নেয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা। সকাল থেকেই টহল দিচ্ছে র‌্যাব ও পুলিশের বিশেষ বাহিনী।

তবে হরতালের দ্বিতীয় দিনে গাড়ি চলাচল বেড়েছে। কর্মস্থলে যেতে সকাল থেকেই বেরিয়ে পড়েছেন অনেকে। তবে পর্যাপ্ত গাড়ি না থাকায় হেঁটেই অফিসে যাচ্ছেন অধিকাংশ মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top