সকল মেনু

প্রধানমন্ত্রীর সাথে দেখা করে কৃতজ্ঞতা জানালেন সুফিউল

অপহৃত হওয়ার দেড় বছর পর মুক্তি পেয়ে বুধবার দেশে ফেরেন জাতিসংঘের এই কর্মকর্তা।

ইয়েমেনে অপহরণের শিকার হয়ে আল-কায়েদার বন্দিশালায় দেড় বছর কাটিয়ে দেশে ফেরা জাতিসংঘের কর্মকর্তা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল এ কে এম সুফিউল আনাম প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন।

বৃহস্পতিবার তিনি সপরিবারে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন বলে সরকারপ্রধানের দপ্তর থেকে জানানো হয়।

সশস্ত্রবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) মহাপরিচালক মেজর জেনারেল টি এম জোবায়ের এবং প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল কবির আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল সুফিউল ইয়েমেনের রাজধানীতে জাতিসংঘের নিরাপত্তা ও সুরক্ষা বিভাগের ফিল্ড সিকিউরিটি কো-অর্ডিনেশন অফিসার হিসেবে ছিলেন। জাতিসংঘের আরও পাঁচ সহকর্মীসহ তাকে অপহরণ করা হয়েছিল।

২০২২ সালের ১১ ফেব্রুয়ারি অস্থায়ী একটি চেক পয়েন্ট থেকে অপহরণে পর তাদের পাহাড়ি আস্তানায় নিয়ে রাখা হয়। এরপর ১৮ মাসে তাদের ১৮ বার এক বন্দিশালা থেকে আরেক বন্দিশালায় আনা-নেওয়া করা হয়।

বাংলাদেশ সরকার এবং জাতিসংঘের চেষ্টায় মুক্তি পাওয়ার পর বুধবার দেশে ফেরেন সুফিউল।

বন্দিদশার লোমহর্ষক বিবরণ দিয়ে তিনি বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, “আমি ছিলাম পাহাড়ের মধ্যে, আমি ছিলাম মরুভূমির মধ্যে। আমি আকাশ-বাতাস দেখতে পাই নাই মাসের পর মাস। প্রতিক্ষণ ছিল আমার সন্ত্রাসীদের ভয়। মৃত্যুর ভয়, দুর্ঘটনার ভয়।”

উদ্ধারের ব্যবস্থা করতে নির্দেশ দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিয়ে তিনি বলেন, “আমি সশ্রদ্ধ চিত্তে স্মরণ করতে চাই তার কথা, যার নির্দেশে আমাকে উদ্ধারের ব্যবস্থা করা হয়েছিল। আমি আমার অন্তরের অন্তস্থল থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top