সকল মেনু

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ফের গোলাগুলি, নিহত ২

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলির ঘটনায় নারীসহ দুজন নিহত হয়েছেন। শুক্রবার (১৪ এপ্রিল) ক্যাম্পের পৃথক স্থানে তাদের মৃত্যু হয়। এ ঘটনায় একজনকে আটক করা হয়।

নিহতরা হলেন, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের বশির আহমদের ছেলে মো. হাসিম (৩২) ও নুরুল ইসলামের স্ত্রী নূর হাবা (৫০)।

গ্রেফতার মো. সাদেক (৩১) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের নুরুল হাকিমের ছেলে। তিনি আরসা সন্ত্রাসী বলে দাবি এপিবিএনের।

৮ আর্মড ব্যাটালিয়ন পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্পে দায়িত্বরত এপিবিএন সদস্যরা জানতে পারেন ক্যাম্প-১৮ ব্লক/১৭ মসজিদের পাহাড়ের পাদদেশে আরসার সন্ত্রাসী লালুর নেতৃত্বে ২০-২৫ জনের একটি সন্ত্রাসীদের দল অবস্থান করছে।

এমন তথ্যের ভিত্তিতে এপিবিএন সদস্যরা উক্ত স্থানে পৌঁছালে আরসার সন্ত্রাসীরা তাদের ওপর এলোপাতাড়ি গুলি বর্ষণ করেন। সন্ত্রাসীদের গুলিতে নূর হাবা (৫০) নামের এক নারী নিহত হন।

এসময় পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি ছুঁড়ে। সন্ত্রাসীরা গুলি করতে করতে দৌড়ে পালিয়ে যায়। পালানোর সময় আরসা সন্ত্রাসী সাদেককে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। পরে ঘটনাস্থল থেকে আরসার শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত মো. হাসিমের মরদেহ পাওয়া যায়।

তিনি আরও জানান, এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। নিহত আরসার সন্ত্রাসী হাসিম (৩২) রোহিঙ্গা ক্যাম্পে সংঘটিত বিভিন্ন হত্যাকাণ্ড, মাদক ব্যবসা, অপহরণ, চাঁদাবাজিসহ নানা অপরাধের সঙ্গে জড়িত ছিলেন। এ ঘটনায় জড়িত অন্যান্য অপরাধীদের গ্রেফতারের অভিযান চলছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top