সকল মেনু

এবার ২০ হাজার বন্যার্ত মানুষ নগদ সহায়তা পাচ্ছে

flood_24706হটনিউজ২৪বিডি.কম : দেশের দক্ষিণাঞ্চলে সাইক্লোন রোয়ানুতে ক্ষতিগ্রস্ত ২০ হাজার বন্যার্ত মানুষ নগদ সহায়তা পাচ্ছে। গত মে মাসে রোহানুর প্রভাবে প্রচুর বৃষ্টিপাত, ভয়াবহ বন্যা ও ভূমিধসের কারণে এ অঞ্চলে কৃষিসহ জীবিকা নির্বাহের খাতসমূহ মারাত্বকভাবে ক্ষতিগ্রস্ত হয়।খাদ্য ও পুষ্টিসহ আনুষঙ্গিক প্রয়োজনীয় অভাব পূরণে এই নগদ অর্থ প্রদান করা হচ্ছে। কক্সবাজারের কুতুবদিয়া ও মহেশখালী, ভোলার তজিমুদ্দীন,পটুয়াখালীর কলাপাড়া এবং বরগুনার পাথরঘাটা ও তালতলিতে রোহানুর কারণে ক্ষতিগ্রস্ত দরিদ্র পরিবারে জনপ্রতি মাসে ৪ হাজার করে মোট ২ মাস এই নগদ সহায়তা পাবে। চলতি মাসে নগদ সহায়তা প্রদান শুরু হবে।

বিশ্ব খাদ্য সংস্থার (ডব্লিউএফপি) আওতায় জাতিসংঘের সেন্ট্রাল ইমার্জেন্সী রেসপনস ফান্ড (সিইআরএফ) এ সহায়তা প্রদান করছে। ডব্লিউএফপি প্রতিনিধি ক্রিসটা রেডার বলেন, যখন কোন দূর্যোগ আঘাত হানে,তখন জীবিকার প্রয়োজনীয় অনুসঙ্গসহ কর্মসুযোগের ওপর দীর্ঘমেয়াদী প্রভাব ফেলে। চলতি মাস সপ্তাহ থেকে নগদ অর্থ বিতরণ শুরু হবে। দরিদ্র জনগোষ্ঠী বিশেষ করে বয়স্ক নারীরা এই কর্মসূচির আওতায় আসবে।স্থানীয় প্রশাসন ও বেসরকারী সংস্থাসমূহের সহায়তায় এই অর্থ বিতরণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top