সকল মেনু

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে গোপালগঞ্জে উৎসবের আমেজ

574eb92b-a58a-4ca4-b778-1ffc3361c9e1 গোপালগঞ্জ প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে গোপালগঞ্জ ও কোটালীপাড়ায় উৎসবের আমেজ বিরাজ করছে। নেতা কর্মী ও সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দিপনা সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে গোপালগঞ্জ সদর ও কোটালীপাড়া উপজেলায় চলছে ব্যাপক প্রস্তুতি। বর্নিল পতাকা দিয়ে রাস্তাঘাট সাজনো হয়েছে। গোপালগঞ্জ কোটালীপাড়া সড়কে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে নির্মাণ করা হয়েছে সুশোভিত তোরণ। আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সহযোগি সংগঠনের পক্ষ থেকে প্রস্তুতি সভা করা হয়েছে। এখন চলছে ম প্রস্তুতের শেষ মুহুর্তের কাজ।
শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ সফরে আসবেন। এ দিন তিনি শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র এবং কোটালীপাড়াসহ জেলায় ৫ টি প্রকল্পের উদ্বোধন ও ৬ টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রী সফরকে সফল করতে পুলিশের পাশাপাশি আইন শৃংখলা রক্ষাবাহিনী কাজ করছে।
এ দিন সকালে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া পৌঁছে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে বঙ্গবন্ধু কন্যা পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করবেন।
এরপর প্রধানমন্ত্রী গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান, মধুমতি নদীর ওপর নির্মিত চাঁপাইল ব্রিজ, টুঙ্গিপাড়া প্রধান ডাকঘর, গোপালগঞ্জ জেলা শিশু একাডেমি কমপ্লেক্সের উদ্বোধন এবং শেখ লুৎফর রহমান ডেন্টাল কলেজ,গোপালগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, গোপালগঞ্জ ১০ কিলো ওয়াট এফএম রেডিও ষ্টেশন, গোপালগঞ্জ-কাশিয়ানী-গোবরা নতুন রেল লাইন নির্মাণ প্রকল্প, টুঙ্গিপাড়া, মুকসুদপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।
দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান চত্বরে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।
এর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটালীপাড়ায় বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) এ মধ্যহ্ন বিরতি ও নামাজ আদায় করবেন।
বিকেলে প্রধানমন্ত্রী কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে কোটালীপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন করবেন। পরে তিনি সেখানে কোটালীপাড়ার ১শ’ টি প্রাথমিক ও ১৪ টি মাধ্যমিক বিদ্যালয়ে ল্যাপটপ এবং মাল্টি মিডিয়া প্রজেক্টর বিতরণ করবেন।
এসব কর্মসূচী শেষে বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়ার কথা বয়েছে।
গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব ১ মোঃ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত ফ্যাক্স বার্তায় প্রধানমন্ত্রীর গোপালগঞ্জ জেলা সফরের এসব কর্মসূচী জানাগেছে।
আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসেন খান, যুবলীগ নেতা মতিয়ার রহমান হাজরা, নজরুল ইসলাম মন্নু বলেন, প্রধানমন্ত্রী আড়াই বছর পর তার নিজ নির্বাচনী এলাকায় আসছেন। এ সফরকে ঘিরে সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে। এ দিন তিনি কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে কর্মী সভা করবেন। এ কর্মী সভা জন সমুদ্রে পরিনত হবে। কোটালীপাড়া বাসী প্রিয় প্রধানমন্ত্রীকে হৃদয়ের উষ্ণ অভিনন্দন দিয়ে বরণ করে নেবেন।
কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান হাওলাদার ও পৌরসভার মেয়র এইচ.এম অহিদুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীকে কোটালীপাড়ায় বরণ করে নিতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
গোপালগঞ্জের পুলিশ সুপার এস.এম এমরান হোসেন বলেন, প্রধানমন্ত্রী গোপালগঞ্জ সফর সফল করতে সবধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। পুলিশের পাশাপাশি আইন শৃংখলা বাহিনী কাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top