সকল মেনু

দারিদ্র্য নামের ভূত তাড়িয়ে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাওয়া হবে : গভর্নর

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান -ফাইল ফটো
বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান -ফাইল ফটো

গোপালগঞ্জ, ১৭ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, দারিদ্র একটি ভূতের নাম। দারিদ্র নামের এই ভূতকে তাড়িয়ে বাংলাদেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাওয়া হবে। আমরা এক হতে পারলে এ ভূত দূর করতে পারবো। টুঙ্গিপাড়া থেকে এ ভূত তাড়ানোর জন্য আমরা এক হতে পেরেছি। কেবলমাত্র টুঙ্গিপাড়া গোপালগঞ্জ নয়, আমরা এক হয়ে সারা বাংলাদেশ থেকে দারিদ্র নামের ভূত তাড়াতে পারবো।
শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধী সৌধ কমপ্লেক্স চত্ত্বরে বাংলাদেশ ব্যাংকের দুর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক দায়বদ্ধতা তহবিলের আওতায় ২১২টি হত দরিদ্র পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গভর্নর বলেন, যদি বাংলাদেশের কৃষকরা বাঁচে তাহলে বাংলাদেশও বাঁচবে। দেশের কৃষকরাই বিজার্ভ করছে, ডলার কামাচ্ছে। সেই কৃষকের সন্তানেরাই মরুভূমিতে খেটে রেমিটেন্স কামাচ্ছে। তাহলে কেন আমরা কৃষকদের পাশে দাঁড়াবো না?
গভর্নর বলেন, সাম্প্রতিক সময়ে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর সামাজিক দায়বদ্ধতা কর্মসূচি বৃদ্ধি পেয়েছে। এ কারণে গত বছর থেকে ‘বাংলাদেশ ব্যাংক দুর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক দায়বদ্ধতা তহবিল’ (সিআরপি) নামে একটি তহবিল চালু করেছে। তিনি সেবার মনোভাব নিয়ে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহবান জানান।
এশিয়ার শ্রেষ্ঠ গভর্নরের পুরুস্কারকে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এদেশের শ্রমজীবী মানুষ ও শহীদ মুক্তিযোদ্ধাদের নামে উৎসর্গ করেন।
জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে চেক বিতরন অনুষ্ঠানে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবদুস সালাম, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ম. মাহফুজুর রহমান ও নাজিম উদ্দিন, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারমান গাজী গোলাম মোস্তফা বক্তব্য রাখেন।
এসময় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুল হালিম, সাধারণ সম্পাদক আবুল বসার খায়ের, টুঙ্গিপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, টুঙ্গিপাড়া পৌর মেয়র ইলিয়াস হোসেন সরদার উপস্থিত ছিলেন।
এর আগে গভর্নর টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
এরপর তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধী সৌধ কমপ্লেক্স চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ২১২টি হত-দরিদ্র পরিবারের হাতে অনুদানের চেক তুলে দেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top