সকল মেনু

নূর হোসেনকে ফিরিয়ে আনা এখন সময়ের ব্যাপার : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি

নারায়ণগঞ্জ, ১৬ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : ওবায়দুল কাদের বলেছেন, সাত খুনের মামলার প্রধান আসামী নূর হোসেনকে ফিরিয়ে আনার জন্য সরকারের পক্ষ থেকে সর্বাত্মক প্রচেষ্টা, সর্বাত্মক উদ্যোগ অব্যহত আছে। মন্ত্রী বলেন, এখানে সরকারের পক্ষ থেকে আন্তরিকতা বা উদ্যোগের কোন ঘাটতি নেই। ভারতের সাথে আমাদের বন্দি প্রত্যার্পণ চুক্তি সাক্ষরিত হয়েছে।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ শুক্রবার বিকেলে মহানগরীর চাষাঢ়া থেকে আদমজী ইপিজেড পর্যন্ত পরিত্যক্ত রেলপথটি সড়ক পথে রূপান্তরের জন্য পরিদর্শনে আসেন।
এ উদ্দেশ্যে তিনি প্রথমে সিদ্ধিরগঞ্জের শিমরাইলে অবস্থিত সড়ক ও জনপদ অফিসে আসেন।
পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। মন্ত্রী সড়ক ও জনপদ অফিসে ১৫-২০ মিনিট অবস্থান করে শহরের হাজীগঞ্জ এলাকায় আসেন পরিত্যক্ত রেলপথটি পরিদর্শন করতে।
মন্ত্রী রেলপথটি পরিদর্শন করে সেখান থেকেই এ ব্যাপারে রেলমন্ত্রী মুজিবুল হকের সঙ্গে টেলিফোনে কথা বলেন। কথা শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, রেলমন্ত্রী পরিত্যক্ত এই রেলপথটি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে হস্তান্তরে রাজি হয়েছেন। কিছু আনুষ্ঠানিকতা শেষে পরিত্যক্ত এই রেলপথটি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রনালয়ে হস্তান্তর হলেই রাস্তা নির্মাণের জন্য দ্রুত উদ্যোগ নেয়া হবে।
ওই সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, জেলা প্রশাসক আনিসুর রহমান মিঞা, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিনসহ সড়ক ও জনপথের কর্মকর্তারা।
আদালতের যে নির্দেশনাটি এসেছে সেটি আমাদের প্রত্যাশিত : পুলিশ সুপার
এ প্রসঙ্গে নারায়ণগঞ্জের পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন বলেন, সে দীর্ঘদিন যাবৎ অন্যদেশের একটি বিচারিক প্রক্রিয়ায় ছিলো। আদালতের যে নির্দেশনাটি এসেছে সেটি আমাদের প্রত্যাশিত। তিনি বলেন, আমরা শুরু থেকেই তাকে ফিরিয়ে আনার জন্য চেষ্টা করে আসছি। যখন ওই দেশের সরকার আমাদের কাছে হস্তান্তর করবে আমরা তাৎক্ষণিকভাবে তাকে ফিরিয়ে আনার ব্যবস্থা করবো। এটি অন্য একটি রাষ্ট্রের ব্যাপার। তাই আমরা এখনই ধারণা করতে পারি না কয়দিনের মধ্যে বা কবে তাকে ফিরিয়ে আনা হবে।
পুলিশ সুপার বলেন, তবে আমাদের যেহেতু কূটনৈতিক চ্যানেলে যোগাযোগ আছে, সংশ্লিষ্ট মন্ত্রণালয় যোগাযোগ করছে তাই আমরা আশাকরি দ্রুততম সময়ের মধ্যেই নূর হোসেনকে ফিরিয়ে আনা যাবে।
পুলিশের পক্ষ থেকে আমাদের যা কিছু করা দরকার তা আমরা করবো।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top