সকল মেনু

আরো বাংলাদেশী জনশক্তি রিক্রুট করতে কাতারের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

3064

ঢাকা, ১৫ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশ থেকে আরো বেশী জনশক্তি নেয়ার জন্য আজ কাতারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ২০২২ সালে বিশ্বকাপ ফুটবল আয়োজনের জন্য অবকাঠামো নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে আরবীয় এই দেশটির বিপুলসংখ্যক দক্ষ জনশক্তির প্রয়োজন রয়েছে।
কাতারের রাষ্ট্রদূত আবদুল্লাহ বিন আবদুল আজিজ মোহাম্মদ আল-মানা ঢাকায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি এ আহ্বান জানান। রাষ্ট্রপতির প্রেস সেক্রেটারী জয়নাল আবেদিন বাসসকে এ কথা জানান।
রাষ্ট্রপতি বলেন, ‘অবকাঠামোসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য বাংলাদেশে বহু দক্ষ জনশক্তি রয়েছে। বিশ্বকাপ ফুটবলের প্রাক্কালে বিপুল উন্নয়ন কাজের জন্য কাতার বাংলাদেশ থেকে তাদের প্রয়োজনীয় জনশক্তি নিতে পারে।’
আবদুল হামিদ বলেন, কাতারের প্রায় আড়াই লাখ বাংলাদেশী কাজ করছে এবং বাংলাদেশ ও কাতার উভয় দেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের জন্য এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
বাংলাদেশ কাতার থেকে তরল প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানি করতে আগ্রহী উল্লেখ করে তিনি বলেন, শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
রাষ্ট্রপতি সুবিধামত সময়ে কাতারের আমীরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়ে বলেন, বাংলাদেশের জনগণ তাঁকে স্বাগত জানাতে আগ্রহ নিয়ে অপেক্ষা করছে।
দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে রাষ্ট্রদূতের ভূমিকার প্রশংসা করেন রাষ্ট্রপতি। ভ্রাতৃপ্রতিম দুটি মুসলিম দেশের মধ্যে সম্পর্ক আরো জোরদার হবে বলে তিনি আশা করেন।
আবদুল্লাহ বিন আবদুল আজিজ মোহাম্মদ আল-মানা বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাতার তার সহযোগিতা অব্যাহত রাখবে।
বাংলাদেশ থেকে জনশক্তি আমদানির ব্যাপারে রাষ্ট্রদূত বলেন, আরো বাংলাদেশী শ্রমিক যাতে সেখানে যেতে পারে সেজন্য তিনি তার সর্বোচ্চ চেষ্টা চালাবেন।
বাংলাদেশ ও কাতারের মধ্যে পারস্পরিক সম্পর্ক গতিশীল করতে উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের সফর বিনিময়ের প্রয়োজনীয়তার ওপর তিনি গুরুত্ব আরোপ করেন।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top