সকল মেনু

স্যানিটারি ইন্সপেক্টরদের কাজ তদারকির জন্য স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম

ঢাকা, ১২ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম খাদ্যে ভেজাল প্রতিরোধে জেলা পর্যায়ে স্যানিটারি ইন্সপেক্টররা যথাযথভাবে কাজ করছে কিনা তা তদারকি করার জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে নির্দেশ দিয়েছেন।
তিনি বলেন, স্যানিটারি ইন্সপেক্টররা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলে খাদ্যে ভেজাল প্রতিরোধ আন্দোলন সফল হবে।
স্বাস্থ্যমন্ত্রী আজ সচিবালয়ে স্বাস্থ্যখাতের উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে একথা বলেন। সভায় স্বাস্থ্যখাতের উন্নয়ন কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরে ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণে আলোচনা করা হয়।
মোহাম্মদ নাসিম বলেন, মানুষের খাদ্যাভাস ও জীবনযাত্রার মান উন্নয়ন হলে স্বাস্থ্যমানের অগ্রগতি নিশ্চিত করা যাবে। ভেজালযুক্ত খাবার বিভিন্ন জটিল রোগের কারণ। এজন্য খাদ্যে ভেজাল দূর করতে সকলকে একযোগে কাজ করতে হবে।
সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ দীন মোঃ নুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ নূর হোসেন তালুকদারসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী আগামী নভেম্বরে ঢাকায় অনুষ্ঠেয় এশীয় প্যাসিফিক অঞ্চলের দেশসমূহের স্বাস্থ্যমন্ত্রীদের অংশগ্রহণে আন্তর্জাতিক সম্মেলনের প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top