সকল মেনু

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে উত্তীর্ণ ৯ হাজার ৭২৭

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে উত্তীর্ণ ৯ হাজার ৭২৭
প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে উত্তীর্ণ ৯ হাজার ৭২৭

ঢাকা, ১২ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে ২২ জেলার লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে মোট উত্তীর্ণ হন ৯ হাজার ৭২৭ জন। পরীক্ষায় অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ১ লাখ ৪৪ হাজার ১১২ জন।
সোমবার সন্ধ্যায় নড়াইল, মেহেরপুর, মুন্সিগঞ্জ শরীয়তপুর, ফেনী, জয়পুরহাট, চুয়াডাংগা, মাগুরা, বাগেরহাট, শেরপুর, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, লক্ষ্মীপুর, কক্সবাজার, পিরোজপুর, ঝালকাঠী, বরগুনা, ভোলা ও পঞ্চগড় জেলার ফল প্রকাশ করা হয়।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় বলেন, ২২ জেলায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা ৯ হাজার ৭২৭ জন। এ পরীক্ষায় অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ১ লাখ ৪৪ হাজার ১১২ জন।
প্রশ্ন ফাঁস ঠেকাতে এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন ও বিতরণ করে পর্যায়ক্রমে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। প্রথম ধাপে গত ২৭ জুন ৫টি ও দ্বিতীয় ধাপে ২৮ আগস্ট ১৭টি জেলার পরীক্ষা অনুষ্ঠিত হয়।
লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণের লক্ষ্যে তাদের রোল নম্বরের তালিকা ইতোমধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে বলে জানান রবীন্দ্রনাথ।
এসব প্রার্থীর জেলা ভিত্তিক রোল নম্বরের তালিকা সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ডে প্রদর্শিত হবে।
এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের জেলা ভিত্তিক রোল নম্বর পাওয়া যাবে।
উত্তীর্ণ প্রার্থীরা অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব সনদ এবং শিক্ষাগত যোগ্যতার সনদসহ প্রযোজ্য ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদ, মুক্তিযোদ্ধার সঙ্গে সম্পর্ক সনদ, এতিম সংক্রান্ত সনদ, প্রতিবন্ধী সংক্রান্ত সনদ, পোষ্য সনদ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা সনদ, উপজাতি সনদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা দিয়ে সত্যায়িত করে আগামী ২২ অক্টোবরের মধ্যে স্ব স্ব জেলার প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।
মৌখিক পরীক্ষা বোর্ডে প্রদর্শণের জন্য জমাদানকৃত সনদপত্র, প্রাপ্তি স্বীকারপত্র ও অন্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে।
মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে প্রার্থীকে জানানো হবে।
তৃতীয় ধাপে আগামী ১৬ অক্টোবর ২২ জেলায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।
জেলাগুলো হলো- চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, কুষ্টিয়া, ঝিনাইদহ, সাতক্ষীরা, খুলনা, জামালপুর, নেত্রকোনা, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, পটুয়াখালী, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঠাকুরগাঁও, নীলফামারি ও লালমনিরহাট।
আগামী ৩০ অক্টোবর আরও ১৭ জেলায় লিখিত পরীক্ষা নেওয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top