সকল মেনু

সাতদিনের মধ্যেই অধ্যাদেশ হলে পৌর নির্বাচন দলীয়ভাবে

সাতদিনের মধ্যেই অধ্যাদেশ হলে পৌর নির্বাচন দলীয়ভাবে
সাতদিনের মধ্যেই অধ্যাদেশ হলে পৌর নির্বাচন দলীয়ভাবে

ঢাকা, ১২ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : সরকার যদি আগামী সাতদিনের মধ্যেই দলীয়ভাবে স্থানীয় নির্বাচন আয়োজনের অধ্যাদেশ দেয় তবে আগামী ডিসেম্বরের পৌরসভা নির্বাচনও দলীয়ভাবে করা যাবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
সোমবার (১২ অক্টোবর) বিকেলে ইসি সচিব মো. সিরাজুল ইসলাম তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান।
তিনি বলেন, দলীয়ভাবে স্থানীয় নির্বাচন হলে স্থানীয় পর্যায়ে গণতন্ত্রের বিকাশ হবে, চর্চাও বাড়বে। সরকার যদি দলীয়ভাবে এ নির্বাচন করতে চায় তাহলে আইন সংশোধন করতে হবে। মন্ত্রিসভায় আইনের সেই খসড়াটি অনুমোদন হয়েছে এখন সেটি ভেটিংয়ের জন্য মন্ত্রণালয়ে যাবে। সেখান থেকে আবার মন্ত্রিপরিষদে পাঠানো হবে। এরপর চূড়ান্ত অনুমোদন।
সিরাজুল ইসলাম বলেন, চূড়ান্তের পর সেটি বিল আকারে জাতীয় সংসদে তোলা হবে। আর তা যদি না হলে, অধ্যাদেশ করা হবে। সরকার যদি আগামী সাতদিনের মধ্যেই অধ্যাদেশ করে দেয় তবে আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনও দলীয়ভাবে করা যাবে।
সব নির্বাচনেই চ্যালেঞ্জ থাকে মন্তব্য করে তিনি বলেন, চ্যালেঞ্জ আগেও ছিল এখন আছে, দলীয়ভাবে হলেও থাকবে। তবে নতুনভাবে নির্বাচন করলে কোনো অসুবিধা হবে না। এর মধ্যে আমারা সংশোধিত আইন অনুযায়ী বিধিমালাও সংশোধন করবো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top