সকল মেনু

অল্পের জন্য রক্ষা পেলেন ধূমকেতু এক্সপ্রেসের যাত্রীরা

অল্পের জন্য রক্ষা পেলেন ধূমকেতু এক্সপ্রেসের যাত্রীরা
অল্পের জন্য রক্ষা পেলেন ধূমকেতু এক্সপ্রেসের যাত্রীরা

রাজশাহী, ০৭ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের কয়েকশ’ যাত্রী অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন।
মঙ্গলবার (৬ অক্টোবর) দিনগত ভোররাত তিনটা ২০ মিনিটের দিকে টাঙ্গাইলের এলেঙ্গায় রেললাইনের ওপর দাঁড়িয়ে থাকা বালুবাহী একটি ট্রাককে ধাক্কা দিয়ে দ্রুত থেমে যায় ট্রেনটি। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পান ট্রেনের কয়েকশ’ যাত্রী। তবে এ দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হয় বলে জানিয়েছেন যাত্রীরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহী থেকে রাত ১১টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি টাঙ্গাইলের এলেঙ্গা এলাকায় চৌরাস্তার মোড়ে রেললাইনের ওপরে দাঁড়িয়ে থাকা বালুবাহী একটি ট্রাককে ধাক্কা দেয়। এতে ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় ট্রেনটি দ্রুত থেমে যায় গেলে নিয়ন্ত্রণ রক্ষা করতে সক্ষম হন চালক। ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পান যাত্রীরা।
এদিকে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে ট্রেনটির ইঞ্জিনের সামনের অংশসহ তেলের ট্যাঙ্কি ফেটে গেছে। পরে ট্রেনটি ধীর গতিতে জয়দেবপুর স্টেশনে নেওয়া হয়।
ট্রেনের গার্ড বোরহান উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ট্রেনের ইঞ্জিন পরিবর্তন করা হয়েছে। তবে এখনো ট্রেনটি জয়দেবপুর স্টেশনে আছে। নতুন ইঞ্জিন লাগানো হলেও, সেটিও কাজ করছে না।
এর ফলে জয়দেবপুর স্টেশনে দীর্ঘ অপেক্ষার ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। তারা জানান, রেললাইনের ওপর এসে বালুবাহী ট্রাকটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়। ট্রেন আসার আগেই সেটি সারানোর চেষ্টা করছিলেন ট্রাকের চালকসহ তার সহযোগী। কিন্তু তাতে ব্যর্থ হলে ট্রেন পৌঁছার আগেই তারা সেখান থেকে সটকে পড়েন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top