সকল মেনু

আগামীকাল থেকে শুরু হচ্ছে বাড়ি বাড়ি না গিয়েই ভোটারতথ্য নিবন্ধন

শুরু হচ্ছে বাড়ি বাড়ি না গিয়েই ভোটারতথ্য নিবন্ধন
শুরু হচ্ছে বাড়ি বাড়ি না গিয়েই ভোটারতথ্য নিবন্ধন,

২৯ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদ নিউজ : নতুন করে ভোটারদের তথ্য নিবন্ধন কার্যক্রম শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আগামীকাল বুধবার থেকে বাড়ি বাড়ি না গিয়েই রাজধানীতে ভোটারের তথ্য নিবন্ধন কার্যক্রম শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশন বলছে অধিকাংশ তথ্যসংগ্রহকারীরা বাড়ি বাড়ি যায়নি। বাড়ি গিয়ে নতুন ভোটারদের তথ্য সংগ্রহ করার জন্য আইন থাকলেও মানেননি মাঠপর্যায়ের তথ্যসংগ্রহকারীরা। রাজধানীর বেশির ভাগ এলাকায় ভোটার যোগ্য নাগরিকদের তথ্য সংগ্রহ করা হয়নি।

সংশ্লিষ্ট থানা ও উপজেলা নির্বাচন অফিসারদের কাছে অভিযোগ করেও কোনো সুফল পায়নি নাগরিকরা। নিরুপায় হয়ে কেউ কেউ আইনের আশ্রয় নেয়ার কথা ভাবছেন।

এ বিষয়ে ইসি সচিবালয়ের সচিব মো. সিরাজুল ইসলাম বলেন, তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি যান না—এ অভিযোগ যেমন আছে, তেমনি-বাসা বাড়িতে তথ্য সংগ্রহকারীদের প্রবেশেও বিধি-নিষেধের তথ্য রয়েছে।

কোনো তথ্য সংগ্রহকারীর বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ পেলে তাত্ক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে। যেসব নাগরিক তথ্য সংগ্রহ কার্যক্রমের সময় ভোটার হতে পারেননি তারা প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে নিবন্ধন কেন্দ্রে গিয়ে ভোটার হতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top