সকল মেনু

সৌদি ট্র‌্যাজেডিঃ রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-খালেদার শোক প্রকাশ

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-খালেদার শোক প্রকাশ
রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-খালেদার শোক প্রকাশ

২৪ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ :  সৌদি আরবের মিনায় পদদলিত হয়ে সাত শতাধিক হাজির মৃত্যু ও ৮শ’র বেশি হাজি আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আব্দুর হামিদ, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সংসদের স্পিকার ও বিরোধী দলীয় নেতা।

জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে রয়েছেন প্রধানমন্ত্রী। সেখান থেকে পাঠানো শোক বার্তায় প্রধানমন্ত্রী এমন একটি ঘটনায় তার গভীর শোকের কথা জানিয়েছেন। শোকবার্তায় প্রধানমন্ত্রী নিহতদের বিদেহি আত্মার মাহফিরাত কামনা করেন। আর আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

এছাড়াও মিনায় বাংলাদেশি হাজিদের কেউ এই দুর্ঘটনায় পড়েছেন কিনা তা জানতে ও প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০ লাখ মুসল্লী হজ পালনরত অবস্থায় ভয়াবহ এ দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার বিকেলে দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ শোক জানান। শোক বাণীতে খালেদা জিয়া নিহতদের রূহের মাগফিরাত কামনা করেছেন। এছাড়া আহতদের দ্রুত সুস্থতার জন্য আল্লাহর রহমত কামনা করেন।

এদিকে, মিনায় নিহত হাজীরতের আত্মার মাগফেরাত কামনা করে পৃথক পৃথক বাণীতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। একইসঙ্গে নিহতদের প্রতি শোক ও আহতের দ্রুত সুস্থতা কামনা করেছেন সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

আজ বৃহস্পতিবার সৌদি আরবের মিনায় শয়তানের স্তম্ভে পাথর নিক্ষেপকালে পদদলিত হয়ে সাত শতাধিক (শেষ খবর পাওয়া পর্যন্ত) হজ মুসল্লীর মৃত্যু ঘটে। এতে আহত হয়েছেন ৮০৫ জন। উদ্ধারকাজ চলছে। আহদের নিকটস্থ চারটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top