সকল মেনু

লন্ডনে যাত্রা বিরতি শেষে নিউইয়র্কের পথে শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা -ফাইল ফটো
প্রধানমন্ত্রী শেখ হাসিনা -ফাইল ফটো

ঢাকা, ২৪ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ ডেস্ক : লন্ডনে যাত্রা বিরতি শেষে নিউইয়র্কের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দিতে এর আগে বাংলাদেশ সময় বুধবার রাত সোয়া আটটায় তিনি লন্ডনে পৌঁছান।
এর আগে বুধবার সকাল পৌনে ১০টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি নিয়মিত ফ্লাইটে তিনি যাত্রা করেন। এবারের সফরে ২২১ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী। মূল সফরসঙ্গী হিসেবে রয়েছেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম।
প্রধানমন্ত্রী ২৭ সেপ্টেম্বর এসডিজি বিষয়ক শীর্ষ সম্মেলনের কর্ম অধিবেশনে বক্তৃতা দেবেন এবং ৩০ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে বাংলায় বক্তৃতা দেবেন। জাতিসংঘের বিভিন্ন কর্মসূচিতে যোগ দেয়ার পাশাপাশি বিভিন্ন দেশের প্রধানমন্ত্রী এবং জাতিসংঘের মহাসচিব বান কি মুনের সঙ্গে বৈঠক করবেন তিনি। ৩ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।
অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিজি জিরো ওয়ান ফাইভ ফ্লাইটটি লন্ডনে যাত্রা বিরতি শেষে নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা হয়ে গেছে। স্থানীয় সময় বিকেল ৩টা ১৫মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছায়।
এ সময়, বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন তার ছোট বোন শেখ রেহানা, আওয়ামী লীগর সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফ, লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনার এম এ হান্নান, ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ তালহা, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুল রহমান ফারুক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top