সকল মেনু

ভ্যাট নিয়ে সৃষ্ট সংকট সমাধানে দুই মন্ত্রীর আশ্বাস

ভ্যাট নিয়ে সৃষ্ট সংকট সমাধানে দুই মন্ত্রীর আশ্বাস
ভ্যাট নিয়ে সৃষ্ট সংকট সমাধানে দুই মন্ত্রীর আশ্বাস

ঢাকা, ১৩ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি’র ওপর সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে সৃষ্ট সংকট শিগগিরই কেটে যাওয়া আশ্বাস দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
ভ্যাট প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও অবরোধে রাজধানীজুড়ে ভোগান্তির মধ্যেই রবিবার এক বৈঠকের পর এ বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন অর্থমন্ত্রী।
এ বৈঠকের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তারা এ আশ্বাস দেন। তবে এই আশ্বাসে আশ্বস্ত নন শিক্ষার্থীরা। তাদের আশঙ্কা কর্তৃপক্ষ শেষ পর্যন্ত বেতন বাড়িয়ে ছাত্রদের কাছ থেকেই ভ্যাটের টাকা আদায় করবে।শিক্ষার্থীদের চলমান আন্দোলনে আজও অচল ছিল রাজধানী ঢাকা।
বৈঠকে অর্থমন্ত্রী বলেন, ভ্যাট নিয়ে যে জটিলতা হয়েছে, সে বিষয়টির একটি সম্মানজনক সমাধানে পৌঁছানো যাবে। শিগগিরই এই সমস্যার সমাধান হবে। একই সুরে কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদও। তিনি বলেন, এটা গুরুত্বপূর্ণ বিষয়। শিগগিরই এর সমাধান হয়ে যাবে।
প্রসঙ্গত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি’র ওপর সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে গত কয়েকদিন ধরেই সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে আন্দোলনরত শিক্ষার্থীরা।
প্রথমে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ভ্যাটবিরোধী আন্দোলনের সূচনা করে। যা পরবর্তীতে সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়ে।
গত বৃহস্পতিবার তাদের অবরোধে ঢাকা কার্যত অচল হয়ে গেলে সরকার জানায়, ওই ভ্যাট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দেবে, শিক্ষার্থীরা নয়।
এরপরও শিক্ষার্থীরা তাদের আন্দোলন চালিয়ে যাচ্ছে এবং রবিবারও বিভিন্ন সড়কে তাদের অবরোধের কারণে নগরজুড়ে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top