সকল মেনু

ওআইসি শক্তিশালী করার জন্য প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

2628

ঢাকা, ৩ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনার মাধ্যমে মুসলিম উম্মাহ’র সমস্যা সমাধানে ইসলামিক সহযোগিতা সংস্থা (ওআইসি) শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করেছেন।
বাইরে থেকে সুযোগ গ্রহণের অবকাশ সৃষ্টি যাতে না হয় সেজন্য ওআইসি শক্তিশালী করা জরুরি।
আজ এখানে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর তেজগাঁওস্থ কার্যালয়ে বাংলাদেশে নবনিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচ এম আল মুতাইরি সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী নতুন রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান এবং বাংলাদেশে তাঁর দায়িত্ব পালনকালে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক বিদ্যমান রয়েছে। সৌদি আরবে কর্মরত বিপুল সংখ্যক বাংলাদেশী দেশের অর্থনীতিতে অবদান রাখছে।
সম্প্রতি সৌদি আরবে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, কোন সত্যিকারের মুসলিম এ ধরনের সন্ত্রাসী কার্যক্রম সমর্থন দিতে পারে না।
সন্ত্রাসবাদই সন্ত্রাসীর ধর্ম উল্লেখ করে প্রধানমন্ত্রী প্রশ্ন তোলেন, কিভাবে একজন মুসলিম অপর মুসলিমকে হত্যা করে।
সৌদি রাষ্ট্রদূত বলেন, সৌদি বাদশা তাঁর দেশের সঙ্গে বাংলাদেশের সম্পর্ককে বিশেষ মর্যাদা দিয়ে থাকেন। তিনি আশা করেন, এই সম্পর্ক আগামী দিনে আরো জোরদার হবে।
রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে অবহিত করেন যে, মক্কায় অবকাঠামো নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর প্রতিবছর ৬০ লাখ মুসলিম হজ পালন করতে পারবেন।
সম্প্রতি সৌদি আরবের মসজিদে বোমা হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, সৌদি আরবের জনগণ ধর্মের নামে এ ধরনের কার্যক্রমের বিরুদ্ধে। ইসলামের নামে বোমা হামলার কোন সুযোগ নেই এবং এ ধরনের সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে আমাদের জোরালো জনমত রয়েছে।
রাষ্ট্রদূত বলেন, ঢাকায় দায়িত্ব পালনকালে তিনি তাঁর দেশের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরো সংহত করতে কাজ করবেন।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ এবং সৌদি দূতাবাসের সিনিয়র কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top