সকল মেনু

সাংবাদিকের ল্যাপটপ চুরির ২৪ ঘন্টার মধ্যে উদ্ধার করলো পুলিশ

68246824-5106-445a-ae01-43544356be69ঠাকুরগাঁও, ৫ জানুয়ারি, হটনিউজ টোয়েন্টিফোরবিডি ডট কম: সাংবাদিকের ল্যাপটপ চুরি হবার ২৪ ঘন্টার মধ্যে উদ্ধার করার কৃতিত্ব দেখালো পুলিশ। সেই সাথে ল্যাপটপ চোর রানীশংকৈল উপজেলার ভন্ডগ্রাম গ্রামের তোফাজ্জল হোসেন পাসলানু মোহাম্মদের ছেলে আনোয়ার হোসেন (১৯) কে ল্যাপটপসহ আটক করে থানায় নিয়ে এসেছে পুলিশ।
এ রিপোর্ট লেখার সময় ঠাকুরগাঁও-০৩ আসনের সংসদ সদস্য ইয়াসিন আলী বিষয়টি মামলা না করে স্থানীয়ভাবে আপোষ মিমাংসা করার জন্য ০১৭১৭৬৭৫১৭৮ নম্বর ফোন থেকে সন্ধা ৫ টা ১১ এবং সন্ধা ৫ টা ৫ মিনিটে ফোন করেন এবং বিষয়টি তিনি দেখবেন বলে জানান।
পুলিশের উপ-পরিদর্শক মোজাফফর হোসেন জানান, ল্যাপটপটি জিপিআরএস এবং সিডিএমএ সংযোগ থাকার ফলে সংশ্লিষ্ট চোর আনোয়ার হোসেন ল্যাপটপটি অন্যকোথাও সরিয়ে ফেলার সুযোগ পায়নি।
গত ২ জানুয়ারি রাত ৮ টার দিকে ল্যাপটপ চুরির পরে পরদিন ৩ জানুয়ারি কারো নাম উল্লেখ না করে বিডিনিউজের ঠাকুরগাঁও প্রতিনিধি আলী আহসান হাবিব রানীশংকৈল থানায় একটি মামলা করে। মামলার পরে সাংবাদিক হাবিব ক্রমাগতভাবে জিপিআরএস এবং সিডিএমএ এর মাধ্যমে ল্যাপটপ ্ও তার এনড্রয়েড ফোনের মধ্যে দুরত্ব সনাক্ত করতে থাকে। এমন উন্নত প্রযুক্তির কারনে সাংবাদিক হাবিবের এনড্রয়েড ফোন থেকে মাত্র ৪শ মিটার দুরে ল্যাপটপের অবস্থান চিহ্নিত হতে থাকে।
অবশেষে আজ মঙ্গলবার (০৫ জানুয়ারি) মামলার তদন্তকারী কর্মকর্তা মোজাফফর হোসেন আর একজন অফিসারকে সাথে নিয়ে ঘটনা পরিদর্শন করেন এবং জিপিআরএস ও সিডিএমএ এর এরিয়াভুক্ত এলাকার মধ্যে সন্দেহভাজন কয়েকজন যুবককে জিজ্ঞাসাবাদ করেন। এর মধ্যে রানীশংকৈল বিএম (ভোক) উচ্চ বিদ্যালয়ের ছাত্র আনোয়ার হোসেন (১৯) পুলিশের কাছে স্বীকার করে যে, গত ২ জানুয়ারি রাত ৮ টার দিকে সকলের অগচোরে কৌশলে দরজা খুলে ল্যাপটপটি চুরি করে নিয়ে যায়।
উল্লেখ্য যে, একই কায়দায় ২০১৫ সালের জানুয়ারি মাসে একই ঘর থেকে তোশিবা-৩০০ নামে আর একটি ল্যাপটপ চুরি হয়ে যায়। যা মামলা হলেও আজ পর্যন্ত পুলিশ উদ্ধার করতে পারেনি।
এদিকে এ রিপোর্ট লেখার সময় ঠাকুরগাঁও-০৩ আসনের সংসদ সদস্য ইয়াসিন আলী বিষয়টি মামলা না করে স্থানীয়ভাবে আপোষ মিমাংসা করার জন্য ০১৭১৭৬৭৫১৭৮ নম্বর ফোন থেকে সন্ধা ৫ টা ১১ এবং সন্ধা ৫ টা ৫ মিনিটে ফোন করেন এবং বিষয়টি তিনি দেখবেন বলে জানান।
এ বিষয়ে ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাত হাসান জানান, মালামাল সহ চোর গ্রেপ্তার হয়েছে। এখানে বিষয়টি অন্যকোনভাবে দেখার সুযোগ নাই। তিনি প্রযুক্তির ব্যবহারের জন্য সংশ্লিষ্ট সাংবাদিক, মামলার তদন্ত কর্মকর্তাকে ধন্যবাদ জানান।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top