সকল মেনু

পর্যটকে মুখরিত কক্সবাজারে সমুদ্র সৈকত

1451480499নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩১ ডিসেম্বর :   কক্সবাজার এখন পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। থার্টি ফাস্ট নাইট বা সরকার ঘোষিত পর্যটন বর্ষ ২০১৬ কে ঘিরে উৎসবে রূপ নিয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত।
পর্যটন বর্ষ ২০১৬ উপলক্ষ্য সৈকতের লাবণী পয়েন্টে আয়োজন করা হয়েছে ৩ দিনব্যাপী মেগা বিচ কার্নিভাল। যদিও ৩১ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত সন্ধ্যার পর কক্সবাজারে সব অনুষ্ঠান বন্ধ রাখার প্রশাসনিকভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে ৩ দিনব্যাপী সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কক্সবাজার সমুদ্র সৈকতে নানা আয়োজনে উত্তাপ থাকছে কক্সবাজার।
কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে শুরু হবে এ কার্নিভাল। র‌্যালিটি সৈকতের লাবণী পয়েন্টে গিয়ে শেষ হবে। এ কার্নিভালের উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মহিত। এতে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নছরুল হামিদ সহ অন্যান্যরা উপস্থিত থাকবেন।
৩ দিনব্যাপী এ উৎসবে রয়েছে নানা আয়োজন। ইতিমধ্যে আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজনে সহায়তাকারী প্রতিষ্ঠান গ্রে বাংলাদেশের ম্যানেজার তাসফি মো. খান।
তিনি জানান, ৩১ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত সমুদ্রের গর্জন আর সুরের মুর্ছনায় মাতবে কক্সবাজার। এতে জেমস, এলআরবি, চিরকুট, ভাইকিংস, মিলা, বারী সিদ্দিকী, ফকির শাহাবুদ্দিন, আঁখি আলমগীর দর্শকদের মাতাবেন। পর্যটন মন্ত্রণালয়, কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটি আয়োজন সফল করার লক্ষ্যে কক্সবাজারকে অপরূপ সাজে সাজানো হয়েছে। মোড়ে মোড়ে টাঙানো হয়েছে ব্যানার ফেস্টুন।
ইতিমধ্যে কক্সবাজারে বিপুল সংখ্যক পর্যটক এসে পৌঁছেছে। কক্সবাজারের ৪ শতাধিক হোটেল মোটেল গেস্ট হাউজ সমুহের শতভাগ কক্ষ অগ্রিম বুকিং হয়ে গেছে। পর্যটকের কথা বিবেচনা করে হোটেল মোটেলে বিশেষ প্যাকেজ ও নিজস্ব অনুষ্ঠানও রয়েছে।
পর্যটকের নিরাপত্তায় সর্বোচ্চ সতর্ক রয়েছেন পুলিশ, র‌্যাব সহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top