সকল মেনু

কক্সবাজার সমুদ্র সৈকতে তিন দিনব্যাপী ঘুড়ি উৎসব

coxbazar_BG_802641867নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৮ ডিসেম্বর :  আগামী ৩১ ডিসেম্বর থেকে কক্সবাজার সমুদ্র সৈকতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ঘুড়ি উৎসব। বিচ কার্নিভাল যুক্ত ঘুড়ি উৎসবে বিভিন্ন জেলা থেকে প্রায় পৌনে দুইশ ঘুড়িপ্রেমী এ উৎসবে অংশ নেবেন।
রোববার বিকেলে মুক্তিভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের সাধারণ সম্পাদক শাহজাহান মৃধা বেনু। আগামী ২ জানুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এবারের ঘুড়ি উৎসবের প্রধান আকর্ষণ আধুনিক বিশাল পকেট কাইট, বাজিকর কাইট, স্ট্যান্ট কাইট, ড্রাগন কাইট, সিরিজ কাইট, ট্রেন কাইট উড্ডয়ন, এরিয়াল ফটোগ্রাফি প্রশিক্ষণ, সন্ধ্যায় আকাশে আকর্ষণীয় আলোক ঘুড়ি উড্ডয়ন। এছাড়া বিপুল সংখ্যক ফানুসও ছাড়া হবে।
এছাড়াও থাকছে লায়ন্স ড্যান্স, রোমাঞ্চকর জাবিং বলে সমুদ্রের ঢেউয়ের চূড়ায় বাজিকর ক্রীড়াসহ অনেক কিছু। থাকছে দিনে-রাতে আকাশ পর্যবেক্ষণ, হট এয়ার বেলুন ও মাইক্রোলাইট প্লেন।
দীর্ঘদিন ধরে ঘুড়ি ফেডারেশন ছোট বড় ঘুড়ি উৎসব ও প্রদর্শনীর আয়োজন করে আসছে। দেশের ঐতিহ্যের গৌরবের অংশ ঘুড়িকে বিলুপ্তির হাত থেকে রক্ষার উদ্যোগ হিসেবে এ প্রচেষ্টা বলে জানিয়েছে বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন।
এবার উৎসব প্রিয় মানুষের জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় জাতীয় পর্যায়ে কার্নিভালের আয়োজন করেছে। তাদের আমন্ত্রণেই বিচ কার্নিভালে এবারের ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে সংবাদ সম্মেলনে জানান শাহজাহান মৃধা বেনু।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top