সকল মেনু

গভীর শ্রদ্ধা ও মর্যাদায় যশোরে পালিত হলো মহান বিজয় দিবস

indexযশোর প্রতিনিধি: গভীর শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদা সথে যশোরে পালিত হচ্ছে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় জেলাবাসি স্মরন করেছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের। জেলা প্রশাসন সহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক, শিশু-কিশোর সংগঠন দিবসটি পালনে নানা কর্মসূচী গ্রহণ করে। এসব কর্মসূচীতে রাজনৈতিক , সামাজিক ও জেলা প্রশাসনের কর্মকর্তাসহ সকল দলের ও মতের নেতারা অংশগ্রহণ করেন। এছাড়া স্কুল-কলেজের শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করে। বিজয় দিবসের প্রথম প্রহরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে যশোর মনিহার প্রাঙ্গনে বীজয়স্তম্ভে পুষ্পমাল্য অর্পণের জন্য মানুষের ঢল নামে। প্রগতিশীল সাহিত্য-সংস্কৃতিককর্মী, রাজনীতিবিদ, সমাজকর্মীসহ যশোরের বিভিন্ন স্তরের জনগণ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানিয়েছেন বীর সন্তানদের স্মরনে।
সর্বপ্রথম জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীরের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা মনিহার বিজয়স্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর পর্যায়ক্রমে শ্রদ্ধা জানান পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, বিএনপি, ওয়ার্কার্স পার্টি, জাসদ, জাতীয় পার্টি যশোর সাংবাদিক ইউনিয়ন, উদীচীসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন। এর আগে ভোরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভসূচনা হয়।
এরপর সকাল ৯ টায় যশোর শামস উল হুদা স্টেডিয়ামে কুচকাওয়াজ ও ডিসপ্লে করে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এখানে সালাম গ্রহণ করে যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর ও পুলিশ সুপার আনিসুর রহমান। এছাড়া বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি পালন করে। বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রী, গালর্স গাইড, রোভার স্কাউট, পুলিশ, ভিডিপিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ৪৪ টি দল কুচকাওয়াজ ও  ৩  দলের ডিসপ্লে অনুষ্ঠিত হয়।
পরে  যশোর জেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। মহান বিজয় দিবস উপলক্ষে বিকেলে যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রবীণদের হাটা প্রতিযোগিতা, এর পর একই স্থানে অনুষ্ঠিত হবে প্রিতি ফুটবল ম্যাচ। এ খেলায় পৌরসভা নাগরীক একাদশের বিপক্ষে মাঠে নামবে জেলা প্রশাসন একাদশ।
এ ছাড়া বিজয় দিবস উপলক্ষে সকালে সিভিল সার্জন অফিসে বিনা মুল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। যশোর পৌরপার্কে দুস্থ ও প্রতিবন্দি শিশুদের একটি জমায়ত হয়। বিকেলে যশোর এমএসটিপি বালিকা বিদ্যালয়ে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তাছাড়া হাসপাতাল ও জেলখানায় উন্নত খাবার পরিবেশন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top