সকল মেনু

মান উন্নয়ন ও গবেষনায় জোর দিচ্ছে ওয়ালটন

indexনিজস্ব প্রতিবেদক: পণ্যের গুনগত উচ্চমান নিশ্চিতকরণ এবং উন্নয়ন ও গবেষণা কার্যক্রমকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে ওয়ালটন। ওয়ালটন প্লাজা কনফারেন্সে একথা জানান ওয়ালটনের উদ্যোক্তারা। এসময় জানানো হয়, ওয়ালটন ব্র্যান্ডের নতুন নতুন প্রযুক্তি পন্য বাজারে আসছে। দেশ-বিদেশে ওয়ালটন পণ্যের বাজার সম্প্রসারণে সংশ্লিষ্টদের ব্যাপক প্রস্তুতি নেয়ার আহবান জানানো হয় কনফারেন্সে।
সারা দেশে ওয়ালটন প্লাজার ২৪ টি জোন থেকে ৭০০ জন প্লাজা ম্যানেজার এবং সহকারি ম্যানেজার কনফারেন্সে অংশ নেন। এতে কৌশলগত বিক্রয় ব্যবস্থাপনা পরিকল্পনা নিয়ে আলোচনা করেন ওয়ালটন গ্রুপের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।
গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ প্রাঙ্গণে মঙ্গলবার সকালে শুরু হয় ওয়ালটন প্লাজা কনফারেন্স-২০১৫। কনফারেন্সে অংশ নেয়া বিপণন কর্মকর্তারা নিজেদের সৃজনশীল মেধা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশে-বিদেশে ওয়ালটনের বাজার সম্প্রসারণে আরো দৃঢ়ভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
কনফারেন্সের উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের চেয়ারম্যান এসএস নূরুল আলম রেজভী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম, বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা, এইচআরএম বিভাগের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান, বিপণন বিভাগের নির্বাহী পরিচালক এমদাদুল হক সরকার, ফরেইন ট্রেড মনিটরিং বিভাগের নির্বাহী পরিচালক নজরুল ইসলাম সরকার, পিআরএন্ড মিডিয়া বিভাগের নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবীর, সোসির্ং ইঞ্জিনিয়ারিং বিভাগের নির্বাহী পরিচালক আশরাফুল আম্বিয়া প্রমূখ।
ওয়ালটন গ্রপের চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভী বলেন, ওয়ালটন ধারাবাহিকভাবে প্রবৃদ্ধি অর্জনের পাশাপাশি দেশকে প্রযুক্তিগতভাবে এগিয়ে নিতে বদ্ধপরিকর। তিনি বলেন, বাংলাদেশে ফ্রিজের মতো টিভিতেও একচেটিয়া বাজার দখলের লক্ষ্যে উন্নয়ন এবং গবেষণা বিভাগে কর্মরত প্রকৌশলীরা ব্যাপক উদ্যোগ গ্রহন করেছেন।
ওয়ালটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম বলেন, শুধু পণ্য বিক্রি নয়, ওয়ালটন মানুষের সেবা করতে চায়। প্রযুক্তি পণ্যে বাংলাদেশে ওয়ালটন অপ্রতিদ্বন্দ্বী। বিশ্বব্যাপী বাজার সম্প্রসারণে সকল ভয়কে জয় করার আহবান জানান তিনি।
ওয়ালটন গ্রুপের পরিচালক এসএম রেজাউল আলম জানান, আগামি বছর ওয়ালটনের বেশকিছু আইটি পণ্যের উন্নয়ন ও গবেষনা কার্যক্রম শুরু হবে।  তিনি বলেন, ওয়ালটনের প্লাজাগুলো আরো আধুনিকায়ন ও আকর্ষণীয় করার উদ্যোগ নেয়া হচ্ছে।
বিপণন বিভাগের প্রধান সমন্বক ইভা রিজওয়ানা জানান, শিগগীরই আরো বেশি পরিমানে ইন্টারনেট ভিত্তিক স্মার্টটিভি বাজারে ছাড়ছে ওয়ালটন। সেইসঙ্গে ব্যাপকভাবে ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সও বাজারজাত করা হচ্ছে।
পলিসি, এইচআরএম ও এডমিন বিভাগের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান বলেন, সর্বোচ্চ গুণগতমানের পণ্য বাজারে সরবরাহ করতে আমরা গ্রাহকদের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি প্লাজা ম্যানেজারদেরকে ওয়ালটনের ব্র্যান্ড এ্যাম্বাসেডর হিসেবে অভিহিত করেন।
কনফারেন্সে বিপণন বিভাগের প্রধান এমদাদুল হক সরকার দৃঢ় কন্ঠে জানান, উন্নয়ন ও গবেষণা বিভাগ পণ্যের সর্বোচ্চমান নিশ্চিত না করা পর্যন্ত কারখানা থেকে কোনো পণ্য বিক্রয়কেন্দ্রে সরবরাহ করা হবে না।
কনফারেন্সে চলতি বছর ওয়ালটন পণ্যের বিক্রয় প্রবৃদ্ধিতে অসাধারণ অবদান রাখার জন্য ওয়ালটন কর্তৃপক্ষ ২০ জন প্লাজা ম্যানেজারকে পুরস্কৃত করে। পুরস্কার প্রাপ্তরা হলেন- পাবনা প্লাজার হাসিবুর রহমান, চট্টগ্রাম নেভিগেট প্লাজার আব্দুল মাজিদ, গাজীপুর চন্দ্রা প্লাজার হারুন-অর-রশীদ, রাজশাহী প্লাজার বানিজ মিয়া, লালমনিরহাট প্লাজার রাশেদুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জের খন্দকার মাজহারুল ইসলাম, পটুয়াখালী প্লাজার রেজাউল করিম, নওগাঁ প্লাজার মাহবুব রহমান, যশোরের আরএন রোড প্লাজার সঞ্জয় কুমার সরকার, নাটর প্লাজার মো. রাকিবুল করিম, মিরপুর-১০ প্লাজার তাওফিকুর রহমান, টাঙ্গাইলের আদালত রোড প্লাজার অরূপ কুমার সাহ, টাঙ্গাইলের ময়মনসিংহ রোড প্লাজার মো. আমিনুল ইসলাম, মধুপুর প্লাজার শাহ আলম মিয়া, চট্টগ্রাম সিটিগেট প্লাজার মনির হোসেন, করোটিয়া প্লাজার আরিফুল হক লিটন, ঠাকুরগাঁও প্লাজার আব্দুল হালিম তালুকদার, বংশাল প্লাজার সুবির কুমার ধর, শেরপুর প্লাজার বিশ্বজিৎ চক্রবর্তী ও জয়পাড়া প্লাজার সৈয়দ জাহিদুল হাসান।

দিনব্যাপী কনফারেন্সের শুরুতে ওয়ালটনের বিক্রয় প্রতিনিধিরা সরেজমিনে ওয়ালটন কারখানায় বিভিন্ন পণ্যের উৎপাদন প্রক্রিয়া সরেজমিনে পরিদর্শন করেন। সবশেষে ছিল সাংষ্কৃতিক অনুষ্ঠান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top