সকল মেনু

চাঁদপুরে ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ

indexনিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের আয়োজনে চাঁদপুর প্রেসক্লাবে ৩ দিনব্যাপী ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। সোমবার (৭ ডিসেম্বর) দুপুর ১২টায় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল। চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিএম শাহীনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটওয়ারী, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, সাধারণ সম্পাদক রহিম বাদশা ও বিআইবির সমন্বয়ক জিলহাজ্ব উদ্দিন। ইলেকট্রনিক মিডিয়া কী, কেন? বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. প্রদীপ কুমার পান্ডে  এবং টিবি স্ক্রিপ্টের উপাদান ও লেখার কৌশল সম্পর্কে প্রশিক্ষণ প্রদান দেন সাংবাদিক গাজী সালাহ উদ্দিন মাহমুদ।

বক্তারা বলেন, বাংলাদেশ বিভিন্ন সমস্যা মোকাবেলায় নবীন সাংবাদিকদের অনেক ভুমিকা রয়েছে। দেশের চতুর্থ স্তম্ভ হিসেবে সাংবাদিকদের প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। ইলেকট্রিক মিডিয়ার পাশাপাশি এখন অনলাইন সংবাদ মাধ্যম অনেক এগিয়েছে।

চাঁদপুরে জাতীয় বিদ্যুৎ ও জালানী সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি
নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর।- চাঁদপুরে জাতীয় জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উদ্বোধন। ৭ থেকে ১১ ডিসেম্বর জাতীয় বিদ্যুৎ ও জালানী সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সভা অনুষ্ঠিত হয়ছে। আজ সোমবার (৭ ডিসেম্বর) সকাল ১০টায় চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় বিতরণ বিভাগ বিউবোর কার্যালয় সম্মুখ থেকে এক র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালী পূর্ব সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল। বিদ্যুৎ শ্রমিকলীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি ইসমাইল হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামন, উপ-সহকারী প্রকৌশলী ইসমাইল হোসেন, জেলা ক্যাব সভাপতি জীবন কানাই চক্রবর্তীসহ কর্মকর্তা-কর্মচারীগণ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top