সকল মেনু

নেত্রকোনায় প্রতিবাদ-সভা, স্মারকলিপি প্রদান

indexপাপ্পু মজুুমদার, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোণার বারহাট্রা উপজেলায় প্রাথমিক স্কুল শিক্ষক অর্জুন বিশ্বাস হত্যাকারীদের ফাঁসি ও দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার দাবিতে মৌন মিছিল, প্রতিবাদসভা ও স্মারকলিপি পেশ করেছে শিক্ষকেরা । গতকাল দুপুরে জেলা প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে জেলা শিক্ষকেরা এই কর্মসূচি পালন করে। শহরের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে মৌন মিছিল বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে।
এতে বক্তব্য রাখেন, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মমতাজ মহল, সাধারন সম্পাদক হাবিবুর রহমান সিদ্দিক, শিক্ষক সাইদুর রহমানসহ অন্যরা।
পরে হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোসহ অপরাধীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্থি নিশ্চিত করার দাবি সম্বলিত স্মারকলিপি দেয় জেলা পুলিশ সুপার জয়দেব চৌধুরী ও জেলা প্রশাসক তরুণ কান্তি শিকদারের কাছে। মামলায় বলা হয়, বুধবার সকালে নিজ কর্মস্থল মনাষ বিদ্যালয়ে আসার পথে অর্জুনকে কুপিয়ে হত্যা করে বিদ্যালয়টির পরিচালনা পরিষদের সদস্য কালাচান, ফুয়াদ হাসান বাবুল ও তার লোকজন। এর পর থেকে বিচার চেয়ে নেত্রকোণা জেলার ১০টি উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষকেরা আন্দোলনে নামেন। বৃহস্পতিবার রাতে নিহতের স্ত্রী মায়া রাণী সরকার ৪ জনকে আসামী ও ৫ জনকে অঞ্জাতনামা করে বারহাট্রা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এই মামলার প্রধান আসামী কালাচানসহ তিনজনকে গ্রেপ্তার করেছে।
জানা যায়, এদের মধ্যে ৪নং আসামী মো: ভাষানীকে পুলিশ জিঞ্জাসাবাদ করে সম্পৃক্ততা না পাওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়। এ ব্যাপারে বারহাট্টা ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো: সালেকুজ্জামান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন আইনের দৃষ্টিতে এখন পর্যন্ত তাকে আমরা দোষী সাব্যস্থ করতে পারিনি বিধায় তাকে ছেড়ে দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top