সকল মেনু

পাকিস্তানকে ক্ষমা চাওয়ার আহ্বান

bammurcha_857086352নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৫ ডিসেম্বর : মানবতাবিরোধী অপরাধের দায়ে পাকিস্তানকে ক্ষমতা চাওয়ার আহ্বান জানিয়েছেন গণতান্ত্রিক বাম মোর্চার নেতারা। বাংলাদেশের যুদ্ধাপরাধীদের বিচারের পাশাপাশি পাকিস্তানি যুদ্ধাপরাধীদেরও বিচার দাবি করেন তারা।
শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম মোর্চা আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানান নেতারা।
গণতান্ত্রিক বাম মোর্চার প্রধান সমন্বয়ক অধ্যাপক আব্দুস ছাত্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সমন্বয়ক অ্যাডভোকেট আব্দুস সালাম, কমরেড অ্যাডভোকেট সাইফুল হক প্রমুখ।
বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তানের হায়দারাবাদে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনারকে তলবের নিন্দা জানিয়ে বক্তারা বলেন, তাদের এতো বড় স্পর্দা কোথা থেকে হলো।
বক্তারা আরও বলেন, পাকিস্তানের ১৯৫ জন যুদ্ধাপরাধীর বিচার করা হয়নি। এই যুদ্ধাপরাধীদের বিচার মরণোত্তর হলেও করতে হবে। আর পাকিস্তান সরকারকে ক্ষমা চাইতে হবে যুদ্ধাপরাধের জন্য। প্রয়োজনে আন্তর্জাতিক ফোরামে ১৯৫ জন পাকিস্তানির বিচার চাইতে হবে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top